সিরাজগঞ্জ এক্সপ্রেস চালুর দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বন্ধ হওয়া সিরাজগঞ্জ এক্সপ্রেস চালুর দাবি উঠেছে। রোববার (৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

এসময় সাইদুর রহমান বাচ্চু বলেন, উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের বুকের ওপর দিয়ে উত্তর-পশ্চিমাঞ্চলের সব ট্রেন যাতায়াত করে। অথচ আমাদের শহরে কোনো ট্রেন নেই। এক সময় শহরেই চারটি স্টেশন ছিল। সিরাজগঞ্জ শহর ছিল একটি জংশনের মতো। ধীরে ধীরে স্টেশনগুলো বিলুপ্ত হয়ে গেছে।

জেলা শহর থেকে ঢাকায় ছেড়ে যাওয়া সিরাজগঞ্জ এক্সপ্রেস নামে একটি ট্রেন চালু ছিল। কিন্তু ছাত্র আন্দোলন চলাকালে ৪ আগস্ট হঠাৎ সেটি বন্ধ করা হয়। এতে সিরাজগঞ্জ থেকে ঢাকায় যাতায়াত করতে চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকার পরে সবচেয়ে বেশি শহীদ হয়েছে এ সিরাজগঞ্জে। যে বৈষম্য দূর করার জন্য ছাত্র-জনতা রক্ত দিয়ে স্বৈরাচার আওয়ামী লীগ সরকারকে বিতাড়িত করলো সেই স্বাধীন দেশে আর বৈষম্য থাকতে পারে না। আগামী সাতদিনের মধ্যে ট্রেন চালুর দাবি জানান তিনি। এ দাবি মানা না হলে সিরাজগঞ্জের ওপর দিয়ে যাওয়া ১৬ জেলার ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হবে হুঁশিয়ারি দেন তিনি।

এ সময় জেলা বিএনপির সহ-সভাপতি ডা. আব্দুল লতিফ, ডা. আব্দুস সামাদ আজাদ খোকন, অ্যাডভোকেট কল্যাণ সাহা, সিরাজগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা তালুকদার, সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুন-অর-রশিদ খান হাসান ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জিয়াসমিন সুলতানা উপস্থিত ছিলেন।

এমএ মালেক/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।