কানাডা যেতে নিজেকে ‘মানসিক রোগী’ পরিচয় দিলেন শিক্ষিকা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
সহকারী শিক্ষিকা তাহমিদা ইসলাম

মৌলভীবাজারে মানসিক রোগী সেজে ছুটি নিয়ে কানাডা যাওয়ার চেষ্টা করেছেন এক শিক্ষিকা। তবে তিনি ‘মানসিক রোগী নন’ তা নিশ্চিত হওয়ার পর তার ছুটির আবেদন বাতিল করা হয়েছে।

ওই নারীর নাম তাহমিদা ইসলাম। তিনি মৌলভীবাজার সদর মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা।

খোঁজ নিয়ে জানা যায়, সহকারী শিক্ষিকা তাহমিদা ইসলাম নিজে ‘মানসিক ও শারীরিকভাবে অসুস্থ’ দাবি করে উন্নত চিকিৎসার জন্য কানাডায় যেতে ছুটি চেয়ে কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে সিলেট বিভাগীয় উপ-পরিচালক আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ছুটি মঞ্জুর করেন। এরইমধ্যে ওই শিক্ষিকা শারীরিক ও মানসিক অসুস্থতাজনিত কারণে চাকরি হতে অব্যাহতি চেয়ে জেলা শিক্ষা অফিসারের কাছে গত ১২ আগস্ট আবেদন করেন। পরে তাহমিদা ইসলামের অসুস্থতার বিষয়টি নিশ্চিত হতে পরীক্ষা-নিরীক্ষার জন্য সিভিল সার্জন অফিসে পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষার পর মেডিকেল বোর্ড তার আবেদন বাতিল করে।

এ বিষয় জানতে সহকারী শিক্ষিকা তাহমিদা ইসলামের সঙ্গে ফোনে যোগাযোগ করলে প্রতিবেদকের পরিচয় পেয়েই তিনি সংযোগ কেটে দেন।

মৌলভীবাজার সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক রোহেনা খানম বলেন, ‘তাহমিদা ইসলাম শারীরিক ও মানসিকভাবে সুস্থ রয়েছেন।’

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম বলেন, ‘যেহেতু মেডিকেল বোর্ড উনাকে ইনভেলিড ঘোষণা করেনি, তাই তাকে দেশেই চিকিৎসা নিতে হবে।’

‘ওই শিক্ষিকা কি মানসিক রোগী, এটা কারও কাছ থেকে কখনো শুনেছেন’— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এমনটি কখনো শুনিনি।’

মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী ডা. জালাল উদ্দিন মুর্শেদ বলেন, ওই শিক্ষিকার আবেদনটি বাতিল করা হয়েছে। উনাকে সিলেট এমএজি ওসামানী হাসপাতালে চিকিৎসা নিতে বলা হয়েছে।

ওমর ফারুক নাঈম/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।