ফরিদপুর

হাতুড়িপেটা করে পদত্যাগে সই, সেই অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

হাতুড়িপেটা করে পদত্যাগে বাধ্য করানো ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দী নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমানকে ফুল দিয়ে বরণ করে ফের কলেজে নিয়ে এসেছেন শিক্ষার্থীরা।

রোববার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে প্রায় দুই কিলোমিটার দূরে থাকা কোয়ার্টারের বাসা থেকে গলায় ফুলের মালা পড়িয়ে দিয়ে তাকে কলেজে নিয়ে আসে শতাধিক শিক্ষার্থী। বাসা থেকে পায়ে হেটে তাকে নিয়ে আসার সময় হামলাকারীদের বিরুদ্ধে নানা ধরনের স্লোগান দেন তারা। পরে অধ্যক্ষকে তার কলেজের নিজ কার্যালয়ের চেয়ারে বসিয়ে দেয় তারা।

ওই কলেজের শিক্ষার্থী মো. হাসিব শেখ বলেন, স্যার খুব ভালো মানুষ। মিথ্যা অভিযোগ তুলে কিছুদিন আগে অধ্যক্ষ স্যারকে হাতুড়ি দিয়ে পিটিয়ে জোর করে তার কাছ থেকে পদত্যাগপত্রে সই নেয় এলাকার একটি সন্ত্রাসী বাহিনী ও কতিপয় দুষ্কৃতকারী শিক্ষার্থী। এরপর থেকে স্যার অসুস্থ হয়ে বাসায় অবস্থান করছিল। রোববার আমরা কলেজের শিক্ষার্থী মিলে স্যারকে তার বাসা থেকে সম্মানের সঙ্গে নিয়ে এসেছি।

হাতুড়িপেটা করে পদত্যাগে সই, সেই অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ

তারা আরও বলেন, আমরা স্যারকে কলেজে দেখতে চাই। তার এ পদত্যাগ মানি না। অন্যায়ভাবে যারা স্যারকে পিটিয়ে পদত্যাগে সই করাতে বাধ্য করেছে আমরা তাদের বিচার চাই। আমরা ২৪ ঘণ্টা সময় দিয়েছি এরমধ্যে যদি হামলাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় আনা না হয় তাহলে আন্দোলনে নামতে বাধ্য হবো।

শিক্ষার্থীরা কলেজে নিয়ে আসার পর অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান বলেন, আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের শুভবুদ্ধির উদয় হয়েছে। তারা সব বুঝতে পেরেছে। তাই আমাকে সম্মান দিয়ে বাসা থেকে কলেজে নিয়ে এসেছে। আমি আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের কাছে চিরকৃতজ্ঞ।

গত ৫ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ওবায়দুর রহমানকে হাতুড়িপেটা করে পদত্যাগপত্রে সই নেন স্থানীয় প্রভাবশালী কাইয়ুম মোল্যা ও কামরুল গাজীর সমর্থকরা।


এন কে বি নয়ন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।