কালিয়াকৈরে হাসিনা-কাদেরের নামে দুই হত্যা মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:২২ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরের কালিয়াকৈরে দুই যুবককে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহেনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শেখ হেলাল ও সাবেক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে আসামি করে পৃথক দুটি মামলা হয়েছে। ওই দুই মামলা ২১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮০০ জনকে আসামি করা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম বলেন, মামলা দুটির বাদী হয়েছেন নিহত জসিম ফকিরের ভাই রিয়াজ ফকির ও নিহত শাহিনুর মাহমুদ শেখের স্ত্রী সালামা বেগম।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় ৪ আগস্ট বিকেলে আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে নিহত হন জসিম ফকির। পরে তার লাশ নিহতের পরিবার উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনায় করা মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, শেখ হেলাল, মোজাম্মেল হককে হুকুমের আসামি করে ১০৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করা হয়। এছাড়া অপর মামলায় একই ব্যক্তিদের আসামি করা হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাজমুস সাকিব খান বলেন, কালিয়াকৈর থানায় পৃথক দুটি মামলা হয়েছে। এর একটি শুক্রবার রাতে নথিভুক্ত করা হয়, অপরটি শনিবার সকালে নথিভুক্ত করা হয়।

মো. আমিনুল ইসলাম/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।