শরীয়তপুরে চিকিৎসক-কর্মচারীদের ওপর হামলা, আহত ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসক-কর্মচারীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে এক চিকিৎসকসহ চারজন আহত হয়েছেন। শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে হামলার এ ঘটনা ঘটে।

পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, বেলা ১১টার দিকে সদর উপজেলার তুলাসার এলাকার শারমিন নামে এক রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এসময় রোগীর ভর্তি ফাইল নিতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বিতণ্ডায় জড়ায় রোগীর স্বজনরা। এক পর্যায়ে রোগীর স্বজনরা চিকিৎসক ও কর্মচারীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলায় এক চিকিৎসকসহ চারজন আহত হয়েছেন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে হাসপাতালের জরুরি সভা করে দোষীদের গ্ৰেফতার ও চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন চিকিৎসকরা।

শরীয়তপুরে চিকিৎসক-কর্মচারীদের ওপর হামলা, আহত ৪

ভুক্তভোগী সিনিয়র স্টাফ নার্স সানজিদা বলেন, রোগীর লোকজন জোর করে ফাইল নিয়ে যেতে চায়। আমি তাদের বিষয়টি চিকিৎসককে জানাতে বলি। এরপর তারা আমার সঙ্গে খারাপ ব্যবহার করেন।

শরীয়তপুরে চিকিৎসক-কর্মচারীদের ওপর হামলা, আহত ৪

হাসপাতালের কর্মচারী দুলাল ঢালী বলেন, রোগীর লোকজন বাহির থেকে লোকজন এনে আমাদের ওপর হামলা চালায়। আমাদের দুজন কর্মী আহত হয়েছেন। আমরা এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইকবাল হোসেন বলেন, রোগীর ভর্তি হওয়া নিয়ে আমাদের কর্মচারীদের সঙ্গে তুচ্ছ একটি ঘটনা ঘটে। পরে তারা বহিরাগত লোক নিয়ে চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলা চালায়। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই আপাতত জরুরি চিকিৎসা ছাড়া অন্য সব সেবা বন্ধ রেখেছি।

বিধান মজুমদার অনি/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।