ভ্যান হারিয়ে নিঃস্ব জিহাদের পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

ঘরে রান্নার কোনো সামগ্রী নেই। নেই নগদ টাকা। মসজিদ থেকে পাওয়া খিচুড়ি খেয়েই দিন পার করেছেন জিহাদসহ তার বৃদ্ধ বাবা তাহাজ্জেল হোসেন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় মোবাইলে খোঁজখবর নেওয়ার সময় কাঁদতে কাঁদতে এ কথা জানান তাহাজ্জেল হোসেন।

এর আগে বুধবার চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় যাত্রীবেশে শিশু জিহাদের ভ্যানটি ছিনিয়ে নেয় দুষ্কৃতকারীরা। ঋণের টাকায় কেনা একমাত্র উপার্জনের সম্বল ব্যাটারিচালিত ভ্যানটি হারিয়ে পরিবারটি দিশেহারা হয়ে পড়েছে। বাবা অ্যাজমা রোগী হওয়ায় ১২ বছর বয়সী শিশু জিহাদের উপার্জনেই চলতো পরিবারটি। একদিন ভ্যান না চালালে খাবার জোটে না।

jagonews24

তাহাজ্জেল মিয়া বলেন, ঘরে রান্নার জন্য কিছুই নেই। শুক্রবারও বাড়িতে কোনো রান্না হয়নি। জুমার নামাজের পর মসজিদ থেকে এক থালা খিচুড়ি দিয়েছিল। সেটা বাবা-ছেলে খেয়েছি। এরপর কী খাব জানি না। এখন পর্যন্ত আমাদের কেউ কোনো খোঁজও নেয়নি।

ভ্যান হারিয়ে নিঃস্ব জিহাদের পরিবার

তিনি বলেন, আট মাস আগে একটি এনজিও থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে জিহাদকে একটি ভ্যান কিনে দিয়েছিলাম। এরপর ভ্যান চালিয়ে যা উপার্জন হত সেটি দিয়ে টেনেটুনে চলত সংসার। আমার স্ত্রী হাফিজা খাতুনও দীর্ঘদিন অসুস্থ হয়ে বিছানায়। কিডনি, ডায়াবেটিস, হার্টের রোগে ভুগছেন তিনি। কিছুই খেতে পারেন না। স্যালাইন-পানি পান করেই কাটিয়ে দিচ্ছেন। তার চিকিৎসার জন্য ওষুধ লাগে। ঘরে চাল কেনার টাকাই নেই, ঋণের টাকা পরিশোধ করব কীভাবে?

এ বিষয়ে চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দীন আল আজাদ জানান, ভ্যানটি উদ্ধার ও অপরাধীকে আটকে পুলিশ জোর অভিযান অব্যাহত রেখেছে।

হুসাইন মালিক/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।