অপরাজনীতির কারণে আওয়ামী রাজনীতির কবর রচিত হয়েছে: প্রিন্স

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৪:৫৯ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, অপরাজনীতির কারণে আওয়ামী রাজনীতির কবর রচিত হয়েছে। ছদ্মাবরণে গণহত্যাকারী আওয়ামী প্রেতাত্মাদের জনগণ সহ্য করবে না।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গাজিরভিটা ইউনিয়নের সুমনিয়াপাড়া মাদরাসার মাঠে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রিন্স বলেন, আওয়ামী লীগ জনসমর্থন হারিয়ে জনগণের রাজনীতির পরিবর্তে দুর্বৃত্তায়নের রাজনীতি করেছিল। সে কারণে জনগণ তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। সন্ত্রাস দখলবাজি, চাঁদাবাজী, নৈরাজ্য, দূর্নীতি, লুটপাট করে আওয়ামী লীগ রাজনৈতিক কালচার ধ্বংস করে গিয়েছে। এসব আওয়ামী রাজনীতির অনুসঙ্গ। বিএনপির অবিধানে দখলবাজি, চাঁদাবাজির স্থান নাই। বিএনপির নাম ব্যবহার করে যারা অপকর্ম করছে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও একই সাথে আইনগত ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

তিনি বলেন, আবার পরিকল্পিতভাবেও বিএনপির ভাবমূর্তি বিনষ্ট করতে ঘাপটি মেরে থাকা আওয়ামী লীগের কর্মীরা বিএনপির নামে অপকর্মে লিপ্ত রয়েছে। তিনি বিএনপির নেতাকর্মীদের প্রতি সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, রক্তের বিনিময়ে অর্জিত কষ্টার্জিত বিজয় নস্যতের যে কোনো ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।

গাজীরভিটা ইউনিয়ন বিএনপি নেতা কছিম উদ্দিন জোয়ারদারের সভাপতিত্বে কর্মী সমাবেশে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবির, বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আলী আশরাফ, আলমগীর আলম বিপ্লব, বিএনপি নেতা মোনায়েম হোসেন খান খোকন, রফিকুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রুহুল আমিন খান, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক এম আর আল আমিনসহ প্রমুখ।

মঞ্জুরুল ইসলাম/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।