নারায়ণগঞ্জে বিএনপির এক গ্রুপের ওপর অপর গ্রুপের হামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০:০৫ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জ মহানগরে বিএনপির এক গ্রুপের ওপর হামলা চালিয়ে আরেক গ্রুপ। এসময় মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু ও যুবদল নেতা মুন্নাকে পিটিয়ে রক্তাক্ত করা হয়। আহত হয়েছেন ১০ জন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে বন্দর উপজেলার নবীগঞ্জ তিন রাস্তার মোড়ে এই হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর অবস্থা গুরুতর।

স্থানীয়রা জানান, বিকেলে বন্দরে বিএনপির একটি কর্মসূচিতে যাওয়ার সময়ে নবীগঞ্জ ঘাটের অদূরে তিন রাস্তার মোড়ে জমায়েত হন মহানগর বিএনপির নেতারা। হঠাৎ ৪০-৫০ জন লাঠিসোটা ও বাঁশ নিয়ে তাদের ধাওয়া করেন। এসময় অনেকে পালিয়ে গেলেও টিপুকে রাস্তায় ফেলে মারধর করা হয়। তাকে উদ্ধার করতে গিয়ে আহত হন মাসুদ রানা ও মুন্না। তাদের মধ্যে মুন্না রক্তাক্ত জখম হন।

আহত নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা বলেন, নবীগঞ্জ তিন রাস্তার মোড়ে পৌঁছালে সেখানে আগে থেকে ওত পেতে থাকা বিএনপির বহিষ্কৃত নেতা আতাউর রহমান মুকুলের অনুসারীরা গতিরোধ করেন। কোনো কিছু বুঝে ওঠার আগেই লাঠিসোটা ও বাঁশ দিয়ে আমাদের ওপর আক্রমণ করেন। এতে আবু আল ইউসুফ খান টিপু, যুবদল নেতা মুন্না গুরুতর আহত হন।

দেড় থেকে দুইশ লোক হামলা করেছেন জানিয়ে মহানগর বিএনপির সভাপতি সাখাওয়াত হোসেন খান বলেন, ‘দল ১৫ ক্ষমতায় ছিল না। এই ১৫ বছরে তারা আওয়ামী লীগ, জাতীয় পার্টির দালালি করেছে। এখন দালালি করতে পারে না। তাই তারা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির লোক নিয়ে হামলা চালিয়েছে। তাদের হামলায় আমাদের প্রায় ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। আমাদের সদস্য সচিব মৃত্যুশয্যায়।’

অভিযোগের বিষয়ে আতাউর রহমান মুকুল বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ করতেই পারে। তাদের বিষফোঁড়া আমি। আমি ছাড়া কেউ নেই কথা বলার মতো। তারা আমার বিরুদ্ধে হত্যা মামলা করেছে। আমি মারামারির মানুষ না। মারামারি করতে জানি না। আমার সেই বয়সও নেই।’

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশের টিম গেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কীভাবে ঘটনা ঘটেছে তা তদন্তসাপেক্ষে বলা যাবে।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।