প্রথম জালেই ধরা পড়লো ৩০ কেজির ‘পোপা’, দাম ৭ লাখ টাকা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪
৩০ কেজির পোপা মাছটির দাম হাঁকা হচ্ছে সাত লাখ টাকা

কক্সবাজারের মহেশখালীর বোট মালিক মোহাম্মদ আনোয়ার মেম্বার। তার জালে ধরা পড়েছে ৩০ কেজি ওজনের একটি পোপা মাছ। মাছটির দাম হাঁকা হচ্ছে সাত লাখ টাকা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভোরে মহেশখালীর অদূরে সাগরে প্রথম ফেলা জালে ধরা পড়ে মাছটি। দুপুরে মাছটি বাজারে এনে ট্রলারের মালিক তার দাম হাঁকান সাত লাখ টাকা।

বোট মালিক মোহাম্মদ আনোয়ার মেম্বার বলেন, পোপা মাছের বায়ুথলি দিয়ে বিশেষ ধরনের সার্জিক্যাল সুতা তৈরি করা যায়। তাই বিভিন্ন দেশে এ বায়ুথলির প্রচুর চাহিদা রয়েছে। পোপা মাছ যত বড় হয়, এর বায়ুথলিও তত বড় হয়। ৩০ কেজি ওজনের এ পোপা মাছের থলিও বড় হবে। তাই অতীত অভিজ্ঞতা থেকেই দাম সাত লাখ চেয়েছি। সন্ধ্যা পর্যন্ত কয়েকজন ব্যবসায়ী চার লাখ টাকায় কিনতে চেয়েছেন।

প্রথম জালেই ধরা পড়লো ৩০ কেজির ‘পোপা’, দাম ৭ লাখ টাকা!

বোটটির মাঝি মাহবুব আলম বলেন, বৈরী আবহাওয়ার কারণে দীর্ঘদিন ট্রলার নিয়ে আমরা সাগরে মাছ ধরতে যেতে পারিনি। দীর্ঘ অলস সময় কাটানোর পর আজ সকালে আটজন মাঝিমাল্লা নিয়ে সাগরে যাই। প্রথম জাল ফেলার সঙ্গে সঙ্গে মাছটি ধরা পড়ে। মাছটি বোট মালিক ও আমাদের ভাগ্য সুপ্রসন্ন করেছে। আমরা খুবই খুশি।

তবে, রাত ৮টা পর্যন্ত মাছটি বিক্রি হয়নি। ট্রলার মালিক তা সংরক্ষণ করে রেখেছেন বলে জানা গেছে।

সায়ীদ আলমগীর/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।