সিংড়ায় অবৈধভাবে মাছ শিকার, বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

নাটোরের সিংড়ায় অবৈধভাবে বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগে পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক রুহুল আমিনসহ আট নেতাকর্মীর নামে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন বাদী হয়ে সিংড়া থানায় এ মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পৌর এলাকার পাটকোল বিল ও পাটকোল বেইলি ব্রিজ এলাকায় অবৈধ বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিলেন বিএনপি নেতাকর্মীরা। এমন অভিযোগে ৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন। অভিযানে অবৈধ বাঁনার বাঁধ অপসারণ করে বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা করেন তিনি।

মামলায় পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক রুহুল আমিন ছাড়াও বিএনপি কর্মী রানা, মতিন, করিম, জাফর, রাজিব, ফারুক ও দুলালকে আসামি করা হয়েছে।

সিংড়ায় অবৈধভাবে মাছ শিকার, বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা

এ বিষয়ে সিংড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বেশ কিছুদিন ধরে কয়েকজন অবৈধভাবে বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিলেন। আমি পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেছি। পরে আটজনের নামে মামলা করেছি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, বৃহস্পতিবার রাতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে আটজনের নামে একটি মামলা করেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, অবৈধভাবে বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগে সেখানে অভিযান পরিচালনা করে বাঁধ অপসারণ ও আটজনের নামে মামলা হয়েছে।

রেজাউল করিম রেজা/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।