নীলফামারীতে হাসিনা-কাদেরসহ ৩০০ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

নীলফামারীতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের ১২৬ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ৩০০ জনকে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে জেলা আদালতে মামলাটি করেন স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুস সালাম বাবলা।

উল্লেখযোগ্য আসামিরা হলেন সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, নীলফামারী-২ আসনের সাবেক এমপি আসাদুজ্জামান নূর, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মিঠু, সাধারণ সম্পাদক রাসেল আমিন স্বপন, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।

মামলা সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সারাদেশের মতো নীলফামারীতে ছাত্র-জনতা শান্তিপূর্ণ মিছিল বের করে। সেসময় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন, নীলফামারী-২ আসনের সাবেক এমপি আসাদুজ্জামান নূরের নির্দেশে উল্লেখিত ব্যক্তিরা শহরের বিভিন্ন জায়গায় ছাত্র-জনতার ওপর হামলা চালান। এছাড়া বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের দলীয় কার্যালয়, ব্যবসাপ্রতিষ্ঠান, বাড়িতে অবৈধভাবে প্রবেশ করে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাদীপক্ষের আইনজীবী আসাদুজ্জামান খান রিনো মামলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

ইব্রাহিম সুজন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।