নবীনগর-চন্দ্রা মহাসড়কে ১২ কিলোমিটার যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

সাভারের নবীনগর-চন্দ্রা মহাসড়কের উভয় পাশে অন্তত ১২ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন চলাচলরত যাত্রীরা। তবে যানজটের জন্য শ্রমিকদের সড়ক অবরোধকে দায়ী করছে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে নবীনগর চন্দ্রা মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনে বাইপাইল থেকে চক্রবর্তী ৮ কিলোমিটার ও ঢাকামুখী লেনে বাইপাইল থেকে নবীনগর ডিওএইচএস পর্যন্ত ৪ কিলোমিটার যানজট দেখা যায়। এর আগে মহাসড়কের ডিইপিজেড ও পলাশবাড়ী এলাকায় শ্রমিকরা অবস্থান নিয়ে আন্দোলন করে। এতে দীর্ঘ সময় যানচলাচল বন্ধ থাকে।

মহাসড়কের বাইপাইল বাসস্ট্যান্ডে সরেজমিন ঘুরে দেখা যায়। আবদুল্লাহপুর-বাইপাইল ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের ত্রিমোড় এ যানজটের প্রভাব সবচেয়ে বেশি। দীর্ঘ সময় যানবাহন বন্ধ থাকায় অনেকে পায়ে হেটে রওনা হয়েছেন। এক কিলোমিটার পার হতে প্রায় ত্রিশ মিনিটের বেশি সময় লাগছে বলে জানিয়েছে ভুক্তভোগীরা। এতে করে দীর্ঘ ভোগান্তিতে পরতে হচ্ছে যাত্রীদের।

নবীনগর-চন্দ্রা মহাসড়কে ১২ কিলোমিটার যানজট

নেছার উদ্দিন নামের এক বাস যাত্রী জানান, অফিস শেষে বাড়ইপাড়া থেকে বাইপাইল আসতে আড়াই ঘণ্টার বেশি সময় লেগেছে। কিছু পথ বাসে বসে আবার কিছু পথ পায়ে হেঁটে আসতে হয়েছে।

সাভার পরিবহনের চালক মোস্তাক বলেন, পল্লীবিদ্যুৎ থেকে বাইপাইল পর্যন্ত আসতে সময় লেগেছে এক ঘণ্টার বেশি। জানি না কত সময় লাগবে। অন্য সময় নবীনগর থেকে চন্দ্রা যেতে সময় লাগে ত্রিশ মিনিটের কম। বাসে যাত্রী ছিল অধিকাংশ নেমে গেছে। এখন খালি গাড়ি নিয়ে চন্দ্রা যেতে হবে। কিছু হলে মহাসড়কের এসে গাড়ি ভাঙচুর করে। আমরা কি করেছি।

সাভার হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ আইয়ুব আলী বলেন, বিকেল পর্যন্ত শ্রমিকদের সড়ক অবরোধ থাকায় গাড়ি জটলা বেড়েছে। এতে করে যানজট বেড়েছে। এখন পরিস্থিতি আস্তে আস্তে নিয়ন্ত্রণে আসছে। খুব তাড়াতাড়ি খরচ স্বাভাবিক হয়ে যাবে।

মাহফুজুর রহমান নিপু/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।