বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫৩তম শাহাদতবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৩:২২ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

নানা আয়োজনে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। মহান মুক্তিযুদ্ধে ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি গ্রামে পাক হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে শাহাদতবরণ করেন এই বীরযোদ্ধা।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদতবার্ষিকী উপলক্ষে বুধবার সকালে নূর মোহাম্মদ নগরে কোরআনখানি, শোভাযাত্রা, স্মৃতিসৌধে গার্ড অব অনার ও পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মাদ আশফাকুল হক চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক জুবায়ের হোসেন চৌধুরী (রাজস্ব) অতিরিক্ত জেলা প্রশাসক এম এম আরাফাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া (সদর সার্কেল) প্রমুখ।

ওই দিন পাকিস্তানি হানাদার বাহিনীকে প্রতিরোধ এবং দলীয় সঙ্গীদের জীবন ও অস্ত্র রক্ষা করতে গিয়ে শহীদ হন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুরে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ তাকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয়।

হাফিজুল নিলু/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।