পরিস্থিতি স্বাভাবিক

ঘোড়াঘাট থানা থেকে সরিয়ে নেওয়া হলো সেনা সদস্যদের

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪
বিদায়ের আগে পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেনা সদস্যরা

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দিনাজপুরের ঘোড়াঘাট থানা থেকে সরিয়ে নেওয়া হয়েছে সেনা সদস্যদের। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় দিকে তারা থানা চত্বর থেকে চলে যান।

৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। সরকার পতনের খবর ছড়িয়ে পড়লে সারাদেশে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হয়। পুলিশ সদস্যরা কর্মস্থল ছেড়ে চলে যান। এমন পরিস্থিতিতে দেশের সব থানায় মোতায়েন করা হয় সেনাবাহিনী। মূলত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করেন সেনা সদস্যরা।

সরকার পতনের পরবর্তী এক সপ্তাহে দিনাজপুর জেলার বিভিন্ন থানা এলাকায় হামলা, মারপিট, ভাঙচুরসহ বেশ কিছু ঘটনা ঘটলেও, ঘোড়াঘাট থানায় দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া পুরো পরিবেশ ছিল স্বাভাবিক। ৫ আগস্টের পর থেকে সেনাবাহিনীর পাশাপাশি থানা পুলিশকে সহযোগিতা করেন স্থানীয় ও বিএনপি-জামায়াতের নেতারা। এতে ধীরে ধীরে স্বাভাবিক হতে থাকে পুলিশের কার্যক্রম।

সরকার পতনের ঠিক এক মাসের মাথায় ঘোড়াঘাট থানা থেকে সেনা সদস্যদের সরিয়ে নেওয়া হলো। বিদায়ের আগে সহযোগিতার জন্য ঘোড়াঘাটবাসী এবং পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেনা সদস্যরা। নতুন দেশ গড়তে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন সামরিক বাহিনীর সদস্যরা।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজামান আসাদ বলেন, ঘোড়াঘাটবাসী খুবই শান্তিপ্রিয়। ৫ আগস্টের পর থেকে স্থানীয় সচেতন মহল এবং বিভিন্ন দলের রাজনৈতিক নেতারা আমাদের এবং সেনা সদস্যদের সহযোগিতা করেছে।

মো. মাহাবুর রহমান/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।