কাশিমপুর কারাগার থেকে পলাতক ৩ ফাঁসির আসামি গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক ফাঁসির আদেশপ্রাপ্ত তিন আসামিকে নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এর আগে বুধবার (৪ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোসাদ্দেক সাদেক আলী (৩২) নারায়ণগঞ্জের আড়াইহাজারের নয়াগাঁও এলাকার সুরুজ মিয়ার ছেলে, মো. জাকারিয়া (৩২) একই এলাকার ইউনুস আলীর ছেলে এবং মো. জুলহাস দেওয়ান (৪৫) মুন্সিগঞ্জ সদরের চরমুক্তারপুরের হাজী কামাল দেওয়ানের ছেলে।

র‌্যাব জানায়, গত ৬ আগস্ট বিকেলে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করেন। বিদ্রোহের সময় বন্দিরা কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কারারক্ষীরা তাদের নিভৃত করার চেষ্টা করলে বন্দিরা কারারক্ষীদের ওপর চড়াও হন। এক পর্যায়ে বন্দিরা চলমান দাঙ্গা-হাঙ্গামার মধ্যে দক্ষিণ অংশের পেরিমিটার ওয়াল ভেঙে গর্ত করতে থাকলে তা প্রতিহত করা হয়। এ সময় অন্য দিকে কারা অভ্যন্তরের বৈদ্যুতিক খুঁটি উপড়ে ফেলে মই বানিয়ে পশ্চিম দিকের দেওয়াল টপকে ২০৩ জন বন্দি পালিয়ে যান। এ সময় বুলেট ইনজুরিতে ৬ জন বন্দি মারা যান।

গ্রেফতারকৃত আসামী মো. জুলহাস দেওয়ানের বিরুদ্ধে হত্যা মামলাসহ ৫টি মামলা চলমান রয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং পলাতক সব আসামিদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।