নারায়ণগঞ্জে চাঁদাবাজদের হাতে জিম্মি তিন নাবিক উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে চাঁদাবাজদের হাতে জিম্মি হওয়া জাহাজের তিন নাবিককে উদ্ধার করেছে কোস্টগার্ড। জিম্মি হওয়া পণ্যবাহী লাইটার জাহাজ ‘এমভি তাসমিয়ারা-১’ এর মালিকপক্ষ কোস্টগার্ডকে জানালে অভিযান চালায় সংস্থাটি।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. সিয়াম-উল-হক তিন নাবিককে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ৮টায় মেসার্স কাবা নেভিগেশন কোম্পানি লিমিটেডের পণ্যবাহী লাইটার জাহাজ ‘এমভি তাসমিয়ারা-১’ এর তিন নাবিক দৈনন্দিন কাজে ফতুল্লার আলিগঞ্জ মাদরাসা ঘাট এলাকায় যান। পরে দুষ্কতিকারীরা চাঁদা দাবি করে তাদের জিম্মি করে রাখেন। পরে জাহাজটির মালিকপক্ষ তাদের জাহাজের নিরাপত্তা এবং জিম্মি নাবিকদের উদ্ধারের জন্য কোস্টগার্ডের সহযোগিতা চায়।

তৎক্ষণিকভাবে কোস্টগার্ড স্টেশন পাগলার আট সদস্যের একটি আভিধানিক দল আলিগঞ্জ মাদরাসা ঘাট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় চাঁদাবাজদের কবল হতে জিম্মি নাবিকদের উদ্ধার করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে চাঁদাবাজরা পালিয়ে যান। এজন্য কাউকে আটক করা সম্ভব হয়নি বলেও জানান লেফটেন্যান্ট সিয়াম-উল-হক।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।