খাগড়াছড়িতে বন্যার্তদের জন্য ‘এক টাকার বাজার’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

 

খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। খাগড়াছড়ি রিজিয়নের সহযোগিতায় ‘এক টাকার বাজার’ বসিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বুধবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে এক টাকার বাজারের উদ্বোধন করেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মো. আমান হাসান।

উদ্বোধনকালে ব্রিগেডিয়ার জেনারেল শরীফ মো. আমান হাসান বলেন, খাগড়াছড়িতে বিভিন্ন প্রতিষ্ঠান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছে। প্রথম থেকেই বিদ্যানন্দ কাজ করে যাচ্ছে। সেনাবাহিনী সবার সহযোগিতা নিয়ে উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছে। সাধারণ মানুষের কল্যাণে সেনাবাহিনী সর্বদা কাজ করে যাবে।

খাগড়াছড়িতে বন্যার্তদের জন্য ‘এক টাকার বাজার’

এক টাকার বাজার ঘুরে দেখা যায়, টেবিলে সারি সারি সাজানো চাল, ডাল, আটা, চিনি, মাছ, মুরগি, ডিম ও শিক্ষা উপকরণসহ ১৯ ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্য। প্রতিটি পণ্য বিক্রি হচ্ছে মাত্র এক টাকায়। বাজারে থাকা ১৯ ধরনের পণ্যের মধ্যে থেকে বাছাই করে সর্বোচ্চ সাতটি পণ্য বাছাই করে নিতে পারছেন বন্যায় ক্ষতিগ্রস্ত ক্রেতারা।

খাগড়াছড়ি, দীঘিনালা, পানছড়ি ও মহালছড়ির প্রত্যন্ত এলাকার ৫০০ ক্ষতিগ্রস্ত পরিবার এক টাকায় বাজার করার সুবিধা পেয়েছে। একই বাজারে বন্যায় ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারকে গরু ও ঘর দিয়ে পুনর্বাসন করা হয়।

খাগড়াছড়িতে বন্যার্তদের জন্য ‘এক টাকার বাজার’

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড ডিরেক্টর জামাল উদ্দিন বলেন, দেশের যেকোনো দুর্যোগে মানুষের পাশে থাকার চেষ্টা করে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এটা অব্যাহত থাকবে।

পানছড়ি থেকে আসা লাকি ত্রিপুরা বলেন, ‘বন্যায় ঘরবাড়ি সব ডুবে যাওয়ায় নিঃস্ব হয়ে পড়েছি। বাচ্চাকে পছন্দের মুরগির মাংস দিয়ে ভাত খাওয়াতে পারিনি অনেক দিন। আজ বাজার থেকে ১ টাকায় মুরগি কিনে বাচ্চাকে মাংস দিয়ে ভাত খাওয়াবো।’

খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আবুল হাসনাত জুয়েল, খাগড়াছড়ি রিজিয়নের জিএসও-টু (আই) মেজর জাবির সোবহান মিয়াদ, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন, বিদ্যানন্দের টিম লিডার মোবারক বাবু এসময় উপস্থিত ছিলেন।

মুজিবুর রহমান ভুইয়া/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।