রংপুরে ৭৬ অস্ত্রের মধ্যে জমা হয়েছে ৫৬টি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

সারাদেশে আজ রাত ১২টায় শেষ হবে অস্ত্র জমার সময়। রংপুরে অস্ত্র জমা দেওয়ার শেষদিন সন্ধ্যা পর্যন্ত ৫৬টি আগ্নেয়াস্ত্র জমা পড়েছে জেলা প্রশাসকের কার্যালয়ে। জমা না হওয়া অস্ত্র উদ্ধারে রাত থেকে নামবে যৌথবাহিনী। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র্যাবসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা থাকবেন অভিযানে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় বিষয়টি নিশ্চিত করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছা. শাহানাজ বেগম।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রংপুরে বেসামরিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের অস্ত্রের সংখ্যা ছিল ১৬৪টি। এরমধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬টি অস্ত্র রয়েছে। বাকিগুলো বিভিন্ন প্রতিষ্ঠানে। ব্যক্তি পর্যায়ে থাকা ৭৬টি অস্ত্রের মধ্যে আজ (মঙ্গলবার) সন্ধ্যা পর্যন্ত ৫৬টি অস্ত্র (পিস্তলসহ বিভিন্ন অস্ত্র) জমা হয়েছে। এখনো ২০টি অস্ত্র বিভিন্ন ব্যক্তির কাছে।

এর আগে ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক লোকজনকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করা হয়। ওই সময়ে যাদের লাইসেন্স দেওয়া হয়েছে তাদের ৩ সেপ্টেম্বরের মধ্যে গোলাবারুদসহ আগ্নেয়াস্ত্র সংশ্লিষ্ট থানায় জমা দিতে বলা হয়েছিল।

জিতু কবীর/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।