নদীর পাড়ে মাটিতে শুয়ে চিৎকার করছিল শিশুটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

সুরমা নদীর পাড়ে খোলা আকাশের নিচে পড়েছিল ফুটফুটে এক নবজাতক। এসময় শিশুটির অসহায়ত্বের কান্না শুনে স্থানীয়রা ছুটে আসেন। দ্রুত তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ঘটনাটি সুনামগঞ্জের ছাতকে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী।

খোঁজ নিয়ে জানা যায়, ১ সেপ্টেম্বর রাতে ছাতক সদর ইউনিয়নের মল্লিকপুর গ্রাম সংলগ্ন সুরমা নদীর তীরে কে বা কারা নবজাতককে ফেলে যায়। নদীর পাড়ে মাটিতে বস্ত্রহীন অবস্থায় চিৎকার দিয়ে কাঁদতে থাকে শিশুটি। স্থানীয় লোকজন নদীর পাড়ে এসে ভিড় জমায়। এসময় আমেরতল গ্রামের বাসিন্দা মারুফ আহমদ ও তার স্বজন মেহেদী হাসান শিশুটিকে উদ্ধার করে ছাতক হাসপাতালে নিয়ে যান।

এ বিষয়ে ছাতক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চক্রবর্তী বলেন, শিশুটিকে হাসপাতালে আনার পর সর্বোচ্চ স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে। বর্তমানে সুস্থ আছে সে।

তিনি আরও বলেন, কেউ যদি নবজাতকের দায়িত্ব নিতে চান, তাহলে তাকে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করে দায়িত্ব নিতে হবে।

লিপসন আহমেদ/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।