সাবেক বিচারপতি মানিক ও সালমানকে নিয়ে সমালোচনা, ইমাম বরখাস্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সালমান এফ রহমানকে নিয়ে সমালোচনা করায় এক মাদরাসা শিক্ষক ও ইমামকে বরখাস্তের অভিযোগ ওঠেছে।

ওই শিক্ষকের নাম মুফতি এম হেদায়েত হোসাইন। তিনি একাধারে মসজিদের ইমাম।

সোমবার (২ সেপ্টেম্বর) তিনি বিষয়টি নিয়ে ফেসবুকে পোস্ট দিলে এ তথ্য জানাজানি হয়।

এর আগে রোববার (১ সেপ্টেম্বর) নড়াইল পৌরসভার উজিরপুর নুরানি মাদরাসায় ঘটে এ ঘটনা। এ দিনই মসজিদ ও মাদরাসা ছাড়েন হেদায়েত হোসাইন।

তিনি ওই মাদরাসা সংলগ্ন উজিরপুর দক্ষিণপাড়া জামে মসজিদের ইমামতি করতেন। সেখান থেকেও তাকে বরখাস্ত করা হয়েছে।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, হেদায়েত হোসাইন ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের কাজ করেছিলেন। তখন থেকে মসজিদ কমিটির লোক তাকে চাপ দেয়। এরপর তিনি আওয়ামী লীগ সরকার পতনের দিন মুসল্লিদের মিষ্টিমুখ করিয়েছিলেন। তারপর থেকে জুমার খুতবায় দুর্নীতিতে অভিযুক্ত মন্ত্রীদের বিরুদ্ধে, বিশেষ করে সালমান এফ রহমান ও সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে নিয়ে সমালোচনা করেন।

অভিযোগের বিষয়ে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হোসেন আলী বলেন, ওই শিক্ষকের পড়ানো নিয়ে মাদরাসা শিক্ষার্থীদের অভিভাবকদের অসন্তোষ ছিল। এজন্য কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে বাদ দেওয়া হয়েছে।

হাফিজুল নিলু/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।