সিংড়ায় পলককে প্রধান আসামি করে দুই মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪
জুনাইদ আহমেদ পলক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ও দলীয় কর্মসূচিতে বিএনপি নেতাদের মারধরের অভিযোগে নাটোর-৩ (সিংড়া) আসনের সাবেক সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলকের বিরুদ্ধে সিংড়া থানায় দুটি মামলা হয়েছে। বিএনপি ও যুবদলের দুই নেতা মামলা দুটির বাদী।

সোমবার (২ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার ১২ নম্বর রামানন্দ খাজুরা ইউনিয়ন বিএনপির যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম বাদী হয়ে সিংড়া থানায় একটি মামলা করেন। এতে প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে। পলক ছাড়াও ১৫ জনের নাম উল্লেখ এবং ৩০-৪০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মারধরের অভিযোগে অপর মামলাটি করেন রামানন্দ খাজুরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক শিমুল হোসেন। এ মামলাতেও প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রতিমন্ত্রী পলককে। পলক ছাড়াও ২৭ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

পলক ছাড়াও দুই মামলায় আসামি করা হয়েছে রামানন্দ খাজুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস আলী, সাধারণ সম্পাদক মুকুল হোসেনকে।

মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১১ ফেব্রুয়ারি কৈগ্রাম এলাকায় ৩০-৪০ জন দেশীয় ও আগ্নেয়াস্ত্রসহ মোটরসাইকেল ও ভ্যানযোগে এসে ইউনিয়ন বিএনপির পদযাত্রা কর্মসূচিতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এসময় লোহার রড দিয়ে বিএনপি নেতাদের পিটিয়ে রক্তাক্ত করা হয়। বাদীর একটি ফোন ছিনতাই করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুকুল হোসেন। মামলা করলে প্রাণনাশেরও হুমকি দেন আসামিরা।

অপর মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের এজেন্ট থাকা অবস্থায় বাদোপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে মারধর, ফোন ও নগদ ১০ হাজার টাকা ছিনতাই করা হয় যুবদল নেতা শিমুল হোসেনের। পরেরদিন উপজেলার হরিণী তিন মাথা মোড়ে এসে তাকে রক্তাক্ত করেন আসামিরা।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, সাবেক প্রতিমন্ত্রী পলকসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রেজাউল করিম রেজা/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।