উদ্ধার হলো পদ্মায় ডুবে নিখোঁজ চারজনের মরদেহ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ১০:৫৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

রাজশাহীর পদ্মা নদীর চর মাজার দিয়ার এলাকায় নৌকাডুবির ৪৮ ঘণ্টা পর ৪ জনের মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার (২ সেপ্টেম্বর) রাতে স্থানীয় লোকজন নিখোঁজদের মরদেহ উদ্ধারে নৌকা নিয়ে বেরিয়ে পড়েন। রাত ১০টার দিকে দু’জন এবং মঙ্গলবার ভোরে অপর দুইজনের মরদেহ উদ্ধার করেন।

নিহতরা হলেন, এনামুলের ছেলে মো. রাজু, এন্তাজুলের ছেলে মো. সবুজ, খলিলের ছেলে মোহাম্মদ আলী এবং কালামের ছেলে মো. ফারুক। নিহত চার জন চরমাঝার দিয়ার এলাকার বাসিন্দা।

পবা উপজেলার ৪নং হরিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার রাতে স্থানীয় লোকজন নিখোঁজদের মরদেহ উদ্ধারে নৌকা নিয়ে বেরিয়ে পড়েন। রাত ১০টার দিকে দুজন এবং মঙ্গলবার ভোরে অপর দুই জনের মরদেহ ভারতীয় সীমানা পেরিয়ে বাংলাদেশ চরের অংশে ভাসমান অবস্থায় দেখতে পান। পরে তাদের উদ্ধার করে উপরে আনা হয়।

গত রোববার সন্ধ্যা ৭টার দিকে পদ্মা নদী দিয়ে একটি ছোট নৌকায় ১৬ জন যাত্রী কাজ করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে চর মাঝারদিয়ার ঘাটের কাছাকাছি আসলে নৌকাটি ডুবে যায়। বাকিরা সাঁতার কেটে পাড়ে আসতে পারলেও ৪ জন নিখোঁজ হন। দুর্ঘটনার পরপরই স্থানীয়রা উদ্ধার অভিযান শুরু করেন।

সোমবার সকাল ৬টা থেকে উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা যাচ্ছে না বলে জানায় ফায়ার সার্ভিস। পরে স্থানীয়রা নৌকা নিয়ে খোঁজাখুঁজির একপর্যায়ে মরদেহ দেখতে পেয়ে উদ্ধার করেন।

রাজশাহী মেট্রোপলিটন নৌ পুলিশের উপ-পরিদর্শক মো. শাহরিয়ার বলেন, আজ সকালে চারটি মরদেহ উদ্ধারের ঘটনা আমরা শুনেছি। তারা পারিবারিকভাবে মরদেহগুলোর দাফন সম্পন্ন করেছে। এই ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা করা হয়নি।

সাখাওয়াত হোসেন/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।