ঝালকাঠি

আমু-শাহজাহান ওমরসহ ৬২ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাহজাহান ওমরের বিরুদ্ধে অস্ত্র-বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলায় আরও ৬০ জনের নাম রয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে ঝালকাঠি জেলা ছাত্রদলের সহ-সভাপতি বিজয় কুমার সরকার বাদী হয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচিতে যোগ দিতে বেলা সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা শহরের রোনালস রোডে সমবেত হন। এসময় সাবেক সাবেক সংসদ সদস্য আমির খান আমু, ব্যারিস্টার শাহজাহান ওমরের নির্দেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় তারাসহ ৬২ জনকে আসামি করে মামলা করা হয়।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন, ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী তালুকদার, আফজাল হোসেন রানা ও প্যানেল মেয়র তরুণ কুমার কর্মকার।

মামলার বাদীপক্ষের আইনজীবী আল মাহাবুব সুমন জানান, আমির হোসেন আমু ও ব্যারিস্টার শাহজাহান ওমর বিরুদ্ধে একটি নালিশি অভিযোগ দায়ের করা হয়েছে। আদালত মামরাটি ঝালকাঠি সদর থানার কর্মকর্তাকে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, আদেশের কপি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। কপি হাতে পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মো. আতিকুর রহমান/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।