সাভারে চাকরির দাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০১:১৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

সাভারে চাকরির দাবিতে বিক্ষোভ করেছেন নারী-পুরুষরা। এসময় তারা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করেন। এতে সড়কটিতে বন্ধ হয়ে যায় যান চলাচল। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। সোমবার (২ সেপ্টেম্বর) সকালে সাভার ইপিজেড এলাকায় ঘটে এ ঘটনা।

স্থানীয়রা জানান, সকালে কয়েকশ নারী-পুরুষ ইপিজেডের নতুন ও পুরাতন জোনের প্রধান ফটক দুটিতে অবস্থান নেন। এসময় তারা ডিইপিজেডের ভেতরে প্রবেশের চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা বাধা দেন। পড়ে তারা নবীনগর-চন্দ্রা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

পরে সেনাবাহিনীর একাধিক টিম ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সড়ক থেকে বুঝিয়ে তুলে দেয়। এরপর স্বাভাবিক হয় যান চলাচল।

সাভারে বেকারদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

আন্দোলনে অংশ নেওয়া শ্রমিক বুলবুল আহমেদ বলেন, চার মাস ধরে বেকার। কাজের সন্ধানে এলেও কারখানার সামনে ঢুকতে দিচ্ছেন না নিরাপত্তাকর্মীরা। সেই সুযোগে স্বজনপ্রীতি ও টাকার বিনিময়ে চাকরি পাচ্ছেন অযোগ্যরা।

আরেক শ্রমিক খাজিদা বলেন, চাকরি না পেয়ে কষ্টে আছি। কাজ জেনেও আজ আমি বেকার। ঘর ভাড়া, দোকান বাকি, সংসারের খরচ শুধুই বাড়ছে। যতদিন পর্যন্ত দাবি পূরণ না হবে ততদিন এ আন্দোলন চলবে।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারওয়ার আলম বলেন, চাকরির দাবিতে বেকারদের বিক্ষোভ হয়েছে। এখন কোনো সমস্যা নাই। সড়ক স্বাভাবিক।

মাহফুজুর রহমান নিপু/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।