কুড়িগ্রাম

হাসিনা-কাদেরের নামে ১০ কোটি টাকার মানহানি মামলার আবেদন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

কুড়িগ্রামের আদালতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে আরও একটি মামলার আবেদন করেছেন বিএনপির এক নেতা। রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা খানের আদালতে মামলার আবেদন করেন তিনি।

মামলায় সাবেক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও উলিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রেজওয়ানুল হককে আসামি করা হয়।

বাদীর নাম মঞ্জুরুল কাদের মমিনুল। তিনি উলিপুর উপজেলা বিএনপির সদস্য।

আদালতের পেশকার পিটিশনের বরাতে বলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রেজওয়ানুল হক সরকারি কর্মচারী হওয়ার পরও সব সময় মামলার আবেদনে থাকা আসামিদের প্রত্যক্ষ বা পরোক্ষ নির্দেশে দলীয় এজেন্ডা বাস্তবায়ন করে। গত ১৫ মে একটি মতবিনিময় সভায় ডা. রেজওয়ানুল হক ক্ষমতার প্রভাবে প্রভাবিত হয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে নানা কুরুচিপূর্ণ কটূক্তি করেন। সেই সঙ্গে বিএনপি ও তাদের নিয়ে নানা গালাগালি করেন। বিষয়টি নিয়ে উলিপুর থানায় অভিযোগ দেওয়া হলেও পুলিশ আইনগত কোনো পদক্ষেপ নেয়নি। তাই বাধ্য হয়ে আদালতে পিটিশন মামলাটি দায়ের করি।

এ বিষয়ে মামলার বাদী মমিনুল ইসলাম বলেন, উস্কানিমূলক বক্তব্যসহ অকথ্য ভাষায় গালিগালাজ করায় ওই মতবিনিময় সভায় আমার ও আমার নেতা-নেত্রীর সম্মানহানি হয়েছে। এ সম্মানহানির জন্য ১০ কোটি টাকার ক্ষতিপূরণ ও আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করি।

আদালত সূত্র জানায়, বাদীর অভিযোগের আর্জি শুনে ঘটনা তদন্তে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। তদন্ত প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে মামলার পরবর্তী আদেশ দেওয়া হবে।

আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।