আশুলিয়ায় পোশকশ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৬:০০ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

অব্যাহত শ্রমিক আন্দোলনের মুখে সাভার ও আশুলিয়া বেশ কয়েকটি পোশাক কারখানা বন্ধ করে দিয়েছে মালিকপক্ষ। এনিয়ে ওই এলাকায় অস্থিরতা বিরাজ করছে।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৯টা বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা।

আন্দোলনে অংশ নেওয়া পোশাকশ্রমিক সিরাজ জানান, যৌক্তিক দাবি উপস্থাপন করি জিএবি লিমিটেডের কাছে। কিন্তু কর্তৃপক্ষ সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত না নিয়ে কারখানা বন্ধ ঘোষণা করেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ।

এ ব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর এসপি মোহাম্মদ সারোয়ার আলম জানান, এ মুহূর্তে সেখানে জিএবি লিমিটেডসহ স্নোটেক্স, স্টারলিং গ্রুপ, নাসা অ্যাপারেন্স ও একমি এগ্রোভেট অ্যান্ড কনজ্যুমারস লিমিটেডের কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন।

আশুলিয়ায় পোশকশ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

তিনি বলেন, মালিকপক্ষের কাছ থেকে কোনো সাড়া পাচ্ছি না। শ্রমিকরাও আমাদের কথা শুনছেন না। মালিকপক্ষের উচিত শ্রমিকদের সঙ্গে বিষয়গুলো নিয়ে দ্রুত আলোচনায় বসে বিক্ষোভ সামাল দেওয়া।

অন্যদিকে ১০ দফা দাবিতে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছে ব্রিটিশ আমেরিকান টোবাকোর শ্রমিকরা। সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত তারা নবীনগর চন্দ্র মহাসড়কের মোজারমেইল এলাকায় অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। এ সময় মহাসড়কটিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে সড়কে চলাচলরত যাত্রীরা।

এ বিষয়ে বিপ্লবী গামেন্ট শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অরবিন্দ ব্যাপারী বলেন, আমরা মনে করছি বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে একটি রাজনৈতিক দলের শিল্প মালিকরা ষড়যন্ত্র করছে। দ্রুত তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার দাবিও করছি।

মাহফুজুর রহমান নিপু/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।