তারেক রহমানের সভায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৮:৩০ এএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময় সভায় জামালপুরে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১৫-২০ জন আহত হয়েছেন। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনের গাড়ি ভাঙচুর করা হয়।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে জামালপুর শহরের দেওয়ানপাড়ায় সৈয়দ আলী মণ্ডল কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুরো দেওয়ানপাড়া এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

তারেক রহমানের সভায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ

স্থানীয় ও দলীয় সূত্র জানায়, পূর্ব নির্ধারিত সময়ে তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। এর কিছুক্ষণ আগে বিএনপির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংরক্ষিত সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি তার সমর্থিত নেতাকর্মী নিয়ে কমিউনিটি সেন্টারে যাওয়ার চেষ্টা করলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুনের কর্মী সমর্থকরা বাধা দেন। এ সময় দু’পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে ইটপাটকেল নিক্ষেপে উভয়পক্ষের ১৫-২০ জন আহত হন। আহতদের জামালপুর জেনারেল হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জামালপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ওয়ারেছ আলী মামুন বলেন, মূলত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে জেলা বিএনপিসহ অঙ্গসংগঠনের মতবিনিময় সভা ছিল। কিন্তু কেন্দ্রীয় নেত্রীর নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল হলে ঢোকার চেষ্টা করেন। আমরা তাদের বুঝানোর চেষ্টা করেছি। কিন্তু তারা উত্তেজিত হয়ে পরিকল্পিতভাবে ভাঙচুর শুরু করেন। প্রোগ্রামটা বানচাল করার চেষ্টা করেন। এসময় আমরা ভেতরেই বসেছিলাম। তারা বাইরে থেকে ভাঙচুর করেছে। গাড়ি ভাঙচুরসহ অনেক নেতাকর্মীকে আহত করেছে।

তারেক রহমানের সভায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ

জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংরক্ষিত সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি বলেন, যারা ১৭ বছর জেল খেটেছেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিজে কোনোদিন জেল খাটেননি, কোনো মামলা নেই। আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে দল চালিয়েছেন। আমাদের ছেলেদের ব্যবহার করে দল চালিয়েছেন, অথচ তাদের আজ ঢুকতে দেননি। এইভাবে চলতে পারে না।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মো. নাসিম উদ্দিন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।