নোয়াখালী

হাসপাতালের সেপটিক ট্যাংক বিস্ফোরণ, উড়ে গেলো ফার্মেসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৩:০৯ এএম, ০১ সেপ্টেম্বর ২০২৪

নোয়াখালীর সদরে একটি বেসরকারি হাসপাতালের সেপটিক ট্যাংকে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই হাসপাতালের ফার্মেসি উড়ে গেছে।

শনিবার (৩১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে হাসপাতাল রোডের আদর হাসপাতালের নিচতলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এরমধ্যে গুরুতর আহত হাসপাতালের তিন কর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সড়কে থাকা বাকি আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাৎক্ষণিক কারও নাম-পরিচয় জানা যায়নি।

jagonews24

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ বিকট শব্দে পুরো এলাকা কেঁপে ওঠে। আদর হাসপাতালের নিচতলা ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। এর মেঝে উড়ে যায় এবং সিলিং ধসে পড়ে। ফার্মেসির সব ওষুধ রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে। পরে আহতদের উদ্ধার করে পাশের ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে সুধারাম মডেল থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারে এগিয়ে আসেন। তারা ভেতরে ঢুকে দেখেন বিস্ফোরণে হাসপাতালে মেঝে সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গেছে। পরে সেপটিক ট্যাংকের পানি পরিষ্কার করে অনেকগুলো ওষুধ উদ্ধার করা হয়।

jagonews24

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ জাগো নিউজকে বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে এসেছি। সেপটিক ট্যাংক বিস্ফোরিত অবস্থায় দেখেছি। আহতদের উদ্ধার করা হয়েছে। ভেতরে কেউ আটকা পড়েছেন কি না তা এখনো নিশ্চিত নয়। আমাদের উদ্ধার অভিযান চলছে।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জাগো নিউজকে বলেন, বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার অভিযানে অংশ নেয়। প্রাথমিকভাবে অপরিকল্পিত সেপটিক ট্যাংক বিস্ফোরণের আলামত পাওয়া গেছে। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ইকবাল হোসেন মজনু/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।