ফুলসজ্জিত গাড়িতে বাড়ি ফিরলেন স্কুলশিক্ষক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ৩১ আগস্ট ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ফুলসজ্জিত গাড়িতে করে স্কুলশিক্ষক শফিকুল ইসলামকে বাড়ি পৌঁছে দিয়েছেন সহকর্মী-শিক্ষার্থীরা।

শনিবার (৩১ আগস্ট) দুপুরে তাকে উপজেলার উজানচর কংশ নারায়ণ উচ্চ বিদ্যালয় থেকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। শফিকুল ইসলাম ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছিলেন।

স্থানীয়রা জানান, উজানচর কংশ নারায়ণ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছিলেন শফিকুল ইসলাম। সুনামের সঙ্গে তিনি দীর্ঘ ৩৬ বছর শিক্ষকতা করেছেন তিনি। চাকরি জীবন থেকে অবসরে গেলে তার এ বিদায়য় স্মরণীয় করে রাখতে ব্যতিক্রমী নেয় শিক্ষক-শিক্ষার্থীরা। স্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয় বিদায় সংবর্ধনা। অনুষ্ঠান শুরু আগে গাড়িতে করে তাকে বাড়ি থেকে নিয়ে আসা হয়। পরে ফুলসজ্জিত গাড়িতে করে তাকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

বিদায়ী শিক্ষক শফিকুল ইসলাম বলেন, চাকরিতে যোগদানের আগে প্রতিটি শিক্ষককে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। কিন্তু বিদায়বেলায় তেমন কোনো আনুষ্ঠানিকতা থাকে না। এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।

এ বিষয়ে বাঞ্ছারামপুরের উজানচর কংশ নারায়ণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সূত্রধর বলেন, বিদায়বেলায় অনেকের মন ভারাক্রান্ত থাকে। তিনি যেন আনন্দে বাড়ি ফিরতে পারেন তার জন্য এ আয়োজন।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।