মির্জা ফখরুল

দ্রুত জনগণের প্রতিনিধির হাতে ক্ষমতা তুলে দিতে হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ৩১ আগস্ট ২০২৪

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন সরকারের মাত্র ২০-২২ দিন বয়স হয়েছে। তাদের আমাদের সময় দিতে হবে। গুছিয়ে যেন একটা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে পারেন। আগেভাগে বেশি কথা বলা ঠিক হবে না। সব রাজনৈতিক দল মিলে সেই আলোচনা করতে গিয়েছিলাম। আমরা বলেছি, আলোচনা করে বসে সবাই যা চায় সেভাবে একটি নির্বাচনের ব্যবস্থা করতে হবে। কিন্তু দ্রুততার সঙ্গে জনগণের যে দাবি, জনগণের প্রতিনিধির হাতে ক্ষমতা তুলে দিতে হবে। জনগণের সরকারের হাতে ক্ষমতা তুলে দিতে হবে।

শনিবার (৩১ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে কুমিল্লার লালমাই উপজেলার ছোট শরীফপুর এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে গিয়ে এক বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিন আরও বলে, আজ বক্তৃতা দিতে আসিনি। বন্যার্তদের পাশে দাঁড়াতে এসেছি। তারপরও বলতে চাই দীর্ঘ ১৫-১৬ বছর হাসিনার বিরুদ্ধে লড়াই করেছি। আপনাদের এখানে খুব কম লোক আছে, যার বিরুদ্ধে মামলা হয়নি। আপনারা কোর্টে যেতে যেতে অস্থির হয়েছেন। আজ সেই অস্থিরতার অবসান হয়েছে। এই অবসান আমাদের ধরে রাখতে হবে। যদি আমরা একটা ভালো নির্বাচন করতে পারি, সেই নির্বাচনে জনগণের প্রতিনিধি নিয়ে আসতে পারি, তাহলে সমস্যার সমাধান হবে।

তিনি বলেন, একটি কথা মনে রাখতে হবে, আজ ছাত্র জনতার যে বিজয় এটা নস্যাৎ করার জন্য একটা মহল তৎপর। বিভিন্ন রকম অপকর্ম করছে। পত্র-পত্রিকায় বিএনপির ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার মতো খবর প্রকাশ হচ্ছে। কোনো চাঁদাবাজের সঙ্গে বিএনপির সম্পর্ক নেই। এই কাজ থেকে সবাই বিরত থাকবেন। যদি কাউকে দেখেন, চাঁদাবাজি করছে বা দখলদারত্ব করছে তাকে ধরে পুলিশে দেবেন। এ ব্যাপারে আমাদের কোনো রকমের সুপারিশ থাকবে না।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সেলিম ভূইয়া, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজি আমিন উর রশিদ ইয়াছিনসহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

জাহিদ পাটোয়ারী/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।