টাকার অভাবে চিকিৎসা বন্ধ

গুলিবিদ্ধ শাকিলের দায়িত্ব নিলেন বিএনপি নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ৩১ আগস্ট ২০২৪

গাজীপুরের শ্রীপুরে কোমরে গুলি নিয়ে দুঃসহ জীবনযাপন করা শাকিলের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বিএনপির নেতা ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন।

শুক্রবার (৩০ আগস্ট) শাকিলের খোঁজ খবর নিতে উপজেলার মাওনা ইউনিয়নের বেলতলী গ্রামের বাড়িতে যান তিনি। এসময় তিনি শাকিলের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং ব্যক্তিগত খরচে শাকিলের চিকিৎসার ব্যবস্থা করবেন বলে জানান।

টাকার অভাবে চিকিৎসা প্রায় বন্ধ ছিল গুলিবিদ্ধ শাকিলের। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে বিএনপি নেতার নজরে আসে। এতে তিনি নিজ উদ্যোগে শাকিলের খোঁজ খবর নেন এবং চিকিৎসার ব্যবস্থা করেন।

গুলিবিদ্ধ শাকিলের দায়িত্ব নিলেন বিএনপি নেতা

এ সময় তিনি শাকিলের বাবা-মায়ের উদ্দেশে তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যেসব ছাত্র ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আত্মাহুতি দিয়েছে, যারা আওয়ামী লীগের দুর্বৃত্তের গুলিতে আহত-নিহত হয়েছে, তাদের অবদান ভোলার নয়। আমি ব্যক্তিগতভাবে আপনার ছেলের চিকিৎসার দায়িত্বভার নিতে চাই। আমি এরইমধ্যে আন্দোলনে আহত আরও কয়েকজনের চিকিৎসা করিয়েছি।

গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের দাবিতে যখন দেশ উত্তাল তখন সকালে গাজীপুরের শ্রীপুরের মুলাইদ এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভারতীয় পুলিশ সন্দেহে বিজিবির দুটি বাস আটকে দেয় আন্দোলনকারীরা। বিজিবির ওপর হামলার ঘটনা ঘটলে গুলি ছোড়ে বিজিবি। এসময় শাকিলের কোমরে গুলিবিদ্ধ হয়। সেই গুলি শরীর থেকে বের করতে চাইলেও টাকার অভাবে তার চিকিৎসা এক সময় বন্ধ হয়ে যায়।

গুলিবিদ্ধ শাকিলের দায়িত্ব নিলেন বিএনপি নেতা

পেশায় গাড়িচালক শাকিল (২৮) শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বেলতলী গ্রামের নাসির উদ্দিনের ছেলে। সীমিত আয়ের সংসারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি। শয্যাশায়ী হয়ে পড়ায় পুরো পরিবার এখন অসহায় হয়ে পড়েছে। তার রাফি নামের ৫ বছরের এক ছেলেও রয়েছে।

আমিনুল ইসলাম/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।