আয়-বহির্ভূত সম্পদ অর্জন

সিরাজগঞ্জে পোস্ট অফিস পরিদর্শকের নামে দুদকের চার্জশিট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ৩০ আগস্ট ২০২৪

সিরাজগঞ্জের প্রধান পোস্ট অফিসের পরিদর্শক গোলবার হোসেনের (অনন্ত) বিরুদ্ধে জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় অবৈধ সম্পদের প্রমাণ মেলায় ইতোমধ্যে চার্জশিটও দিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে দুদকের পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের একটি সূত্র জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

গোলবার হোসেন ২০০০ সালের ২৯ জুন পোস্ট অফিসের পরিদর্শক হিসেবে যোগদান করেন। তিনি সিরাজগঞ্জ পৌর শহরের সাহেদনগর মহল্লার মৃত গোলাম মোস্তফা সরকারের ছেলে।

দুদক সূত্র জানায়, পোস্ট অফিস পরিদর্শক গোলবার হোসেনের দাখিল করা সম্পদ বিবরণীতে স্থাবর ও অস্থাবর সম্পদ মিলে এক কোটি ১১ লাখ টাকার সম্পদ থাকার ঘোষণা দেন। কিন্তু ওই সম্পদ বিবরণী যাচাইকালে তার স্থাবর ও অস্থাবর সম্পদ বাবদ এক কোটি ৩১ লাখ ২০ হাজার টাকার তথ্য পাওয়া যায়। সে হিসেবে তিনি ২০ লাখ ২০ হাজার টাকার সম্পদ থাকার তথ্য গোপন করেছেন।

অন্যদিকে, নথিপত্র যাচাই-বাছাইকালে ওই পোস্ট পরিদর্শকের বেতন ভাতা বাবদ আয় ৩৪ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা এবং পারিবারিক ব্যয় ১০ লাখ ৩৯ হাজার ১০ টাকা পাওয়া যায়। ফলে তার পারিবারিক ব্যয়সহ সম্পদ অর্জনে ব্যয় পাওয়া যায় এক কোটি ৪১ লাখ ৫৯ হাজার ১০ টাকা। এক্ষেত্রে তিনি বেতন-ভাতা ব্যতীত এক কোটি ৬ লাখ ৯৫ হাজার ৬১০ টাকা মূল্যের জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

মামলার বিষয়টি স্বীকার করে অভিযুক্ত সিরাজগঞ্জ প্রধান পোস্ট অফিসের পরিদর্শক গোলবার হোসেন জাগো নিউজকে বলেন, কিছু লোকের ষড়যন্ত্রে এ মামলার শিকার হয়েছি। আর অবৈধ উপায়ে আমি কোনো সম্পদ অর্জন করিনি।

এম এ মালেক/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।