ময়মনসিংহে সাবেক দুই এমপিসহ ৯৮ জনের নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ৩০ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মনিরুল হাসান পিয়াস নামের একজন আহতের ঘটনায় ময়মনসিংহ-১ আসনের সাবেক দুই এমপিসহ ৯৮ জনের বিরুদ্ধ মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) মামলাটি করেন আহতের বাবা হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের রান্ধুনীকুড়া গ্রামের মৃত নুর হোসেনের ছেলে আব্দুল সাত্তার।

আসামিরা হলেন ময়মনসিংহ-১ আসনের সদ্য সাবেক এমপি মাহমুদুল হক সায়েম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি জুয়েল আরেং, হালুয়াঘাট পৌরসভার সাবেক মেয়র খায়রুল আলম ভূঞাসহ আওয়ামী লীগের আরও ৩৮ নেতাকর্মী। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ৫০-৬০ জনকে।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহবুবুল হক মামলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন

মামলা সূত্রে জানায়, গত ৫ আগস্ট সকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চলাকালে বিক্ষোভে যোগ দেন মনিরুল হাসান পিয়াস। এসময় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভে বাধা দেন। বাধা উপেক্ষা করে বিক্ষোভ করার সময় আন্দোলনরতদের লক্ষ্য করে দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালানো হয়। এতে গুরুতর আহত হন পিয়াস। পরে তাকে উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ পাঠান চিকিৎসক। বর্তমানে তিনি বাড়িতে আছেন।

মামলার পর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান ওসি মাহবুবুল হক।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।