জয়পুরহাট

সাবেক হুইপসহ ১১৯ আ’লীগ নেতাকর্মীর নামে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ৩০ আগস্ট ২০২৪

জাতীয় সংসদের সাবেক হুইপসহ ১১৯ আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করে জয়পুরহাটে মামলা হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) সকালে জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির জাগো নিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় আসামিরা হলেন, জাতীয় সংসদের সাবেক হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জয়পুরহাট-১ আসনের সাবেক সংসদ সদস্য সামছুল আলম দুদু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আব্দুর রহিম, জেলা ছাত্রলীগ সভাপতি জাকারিয়া হোসেন রাজা, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা, জয়পুরহাট পৌরসভার সদ্য অপসারণ হওয়া মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম হাক্কানি, জাহিদুল আলম বেনু, সাংগঠনিক সম্পাদক সুমন কুমার সাহা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোরশেদ আলী, সাধারণ সম্পাদক রমজান আলী, জয়পুরহাট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি রাকিব হোসেন, সাধারণ সম্পাদক সাব্বির হোসেন, সদর উপজেলা যুবলীগের সভাপতি অশোক কুমার ঠাকুর, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাবেক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের ভাই আবু সাঈদ আল মাহবুব চন্দন প্রমুখ।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ৪ আগস্ট জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্র-জনতার ওপর আক্রমণ করা হয়। আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সামছুল আলম দুদু, জাকির হোসেন ও আলমগীর নামের একজনসহ চারজনের নেতৃত্বে অন্য আসামিরা আগ্নেয়াস্ত্র, পেট্রোল বোমা, ককটেল, পিস্তল নিয়ে হামলা চালায়। এসময় পিস্তল দিয়ে ছাত্র-জনতার ওপর গুলি ছুড়লে রাকিব হোসেন গুলিবিদ্ধ হন। পরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এর আগে বুধবার (২৮ আগস্ট) সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাকিব হোসেন (২২) বাদী হয়ে জয়পুরহাট থানায় ওই মামলাটি করেন।

রাকিব হোসেন নওগাঁর বদলগাছী উপজেলার জগদীশপুর গ্রামের হেলাল হোসেনের ছেলে। তিনি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার জামালগঞ্জ ডিগ্রি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ূন কবির বলেন, এক শিক্ষার্থী বাদী হয়ে ১১৯ জনকে আসামি করে মামলা করেছেন। বৃহস্পতিবার রাতে মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চালানো হচ্ছে।

এ নিয়ে জেলায় তিনটি মামলা হয়েছে। প্রথম দুটি মামলায় হত্যার অভিযোগ আনা হয়েছে। মামলায় হত্যার নির্দেশদাতা হিসেবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক সেতু ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরকে আসামি করা হয়েছে। শিক্ষার্থী নজিবুল সরকার বিশাল হত্যা মামলায় ১২৮ জনকে আসামি করা হয়েছে। আর অটোচালক মেহেদী হত্যা মামলায় আসামি করা হয়েছে ২১৭ জনকে।

আল মামুন/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।