‘শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরিয়ে দিন’ ভারতকে জামায়াতের নায়েবে আমির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৯ আগস্ট ২০২৪
জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের বলেছেন, ওনার বিরুদ্ধে তিনটি বড় ঘটনায় মামলা হবে। একটি হচ্ছে বিডিআর হত্যার, অপরটি রাতের বেলায় হেফাজতের ওলামাদের হত্যা, আরেকটি এবার যে গণহত্যা করেছে (সে বিষয়ে)।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) কুমিল্লার চৌদ্দগ্রামে বন্যায় পানিবন্দি এবং ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

ভারতকে উদ্দেশ করে আবদুল্লাহ মো. তাহের বলেন, ‘শেখ হাসিনা ভারতে গেছে, পালিয়ে গেছে, আপনারা আশ্রয় দিয়েছেন; আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু ভারতে বসে বাংলাদেশের পরিস্থিতিকে ঘোলাটে করতে ষড়যন্ত্র করার সুযোগ করে দেবেন তা আমরা মানবো না। অনুরোধ থাকবে ভারত সরকারের কাছে, আপনারা আমাদের দেশের মানুষকে আমাদের কাছে ফিরিয়ে দিন। তাকে বাংলাদেশে ফিরিয়ে দিন। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবে তাকে কী করবে।’

জামায়াতের এই নেতা আরও বলেন, ‘মানুষ বলে আমি বলি না—আওয়ামী লীগ আগামী ১২১ বছরেও ক্ষমতায় আসতে পারবে না। সুতরাং আপনারা যা কিছু আগে করেছেন ভুলে যান। এই আশা কইরে না যে আবার সুযোগ পাবেন। ভালো হয়ে যান। আপনারা ভালো হয়ে গেলে আমাদেরও ভালো, জনগণেরও ভালো। আমরা কোনো বিদ্বেষের রাজনীতি করি না, প্রতিহিংসার রাজনীতি করি না। আপনারা এ দেশের মানুষ, তবে আমাদের কখনো আপনারা এদেশের মানুষ মনে করেননি। আপনারা এদেশে থাকবেন, ব্যবসা-বাণিজ্য করবেন, আপনাদের রাজনৈতিক চর্চা করবেন। তবে রাজনৈতিক চর্চার নামে ষড়যন্ত্র করবেন, এটা হবে না।’

উপজেলা জামায়াত সূত্রে জানায়, গত ২২ আগস্ট থেকে চৌদ্দগ্রাম পৌরসভাসহ উপজেলার ১৩ ইউনিয়নের বিভিন্ন গ্রামের পানিবন্দি মানুষের মাঝে ১৫ হাজার প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে। আশ্রয়কেন্দ্র এবং মানুষের বাড়ি বাড়ি গিয়ে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণসহ ১০ হাজার ফুড প্যাক বিতরণ করা হয়েছে। বন্যায় যাদের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে, সে তালিকা করা হচ্ছে। সাধ্য অনুযায়ী দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে।

জাহিদ পাটোয়ারী/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।