নওগাঁয় দুই মাদক কারবারির মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৮ আগস্ট ২০২৪

নওগাঁয় মাদক মামলায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদ এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের গড়াইপাড়া গোরস্থান ঈদগাহ এলাকার মোস্তাজ আলী মন্টুর ছেলে লিটন মিয়া ও চরবাগডাঙ্গা এলাকার আলাউদ্দিনের ছেলে ইউসুফ আলী। রায় ঘোষণার সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, ২০২৩ সালের ১৮ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁর পত্নীতলা উপজেলার নির্মইল ইউনিয়নের সরাইডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে একটি ট্রাক্টরের টুল বক্স থেকে ৭০০ গ্রাম হেরোইনসহ ড্রাইভার লিটন মিয়া ও ইউসুফ আলীকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। ওই মামলায় দীর্ঘ শুনানিতে আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় লিটন মিয়া ও ইউসুফ আলীর মৃত্যুদণ্ডের রায় দেন আদালত।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল খালেক বলেন, এ রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠার পাশাপাশি মাদক কারবারিদের কাছে একটি সতর্কতামূলক বার্তা পৌঁছানো হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী কৌশিক কুমার দাস বলেন, এ রায়ের মাধ্যমে আমরা ন্যায়বিচার বঞ্চিত হয়েছি। তাই এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।