হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পদ্মার পানি কমলো ৩ সেন্টিমিটার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৮ আগস্ট ২০২৪

ভারত ফারাক্কা ব্যারেজের ১০৯টি গেট খুলে দিলেও পাবনার ঈশ্বরদীর হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পদ্মার পানি বাড়েনি। গত দুদিন পদ্মার পানি স্থির থাকার পর বুধবার (২৮ আগস্ট) ৩ সেন্টিমিটার কমেছে।

পাকশী হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টের পানি উন্নয়ন বোর্ডের রিডার হারিফুন নাঈম ইবনে সালাম জাগো নিউজকে জানান, সকাল ৬টা ও ৯টায় হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পদ্মার পানির উচ্চতা পরিমাপ করা হয় ১১ দশমিক ৯৫ মিটার। গত দুদিন হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পদ্মার পানির উচ্চতা ছিল ১১ দশমিক ৯৮ মিটার।

তিনি আরও জানান, ভারত ফারাক্কা ব্যারেজের ১০৯টি গেট খুলে দিলেও হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে নদীর পানি বাড়েনি। সোমবার ও মঙ্গলবার পানি স্থির থাকার পর বুধবার ৩ সেন্টিমিটার কমেছে।

পাবনা পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী ইলিয়াস হোসেন জাগো নিউজকে বলেন, বুধবার পদ্মার হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে ৩ সেন্টিমিটার পানি কমেছে। এখানে বিপৎসীমার অনেক নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। এ পয়েন্টে পানির বিপৎসীমা ১৩ দশমিক ৮০ মিটার। এখন পানির উচ্চতা ১১ দশমিক ৯৫ মিটার।

শেখ মহসীন/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।