সালাহউদ্দিনের আগমন

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে কক্সবাজারের সড়ক-উপসড়ক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:১১ এএম, ২৮ আগস্ট ২০২৪

দীর্ঘ এক দশক পর বুধবার (২৮ আগস্ট) নিজ জেলা কক্সবাজারে যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ। দুপুরে বেসরকারি একটি বিমানে তার কক্সবাজার বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বিএনপির শীর্ষ এ নেতাকে স্বাগত জানিয়ে তোরণ-ব্যানার-ফেস্টুনে কক্সবাজারের সড়ক-উপসড়ক ছেয়ে ফেলেছেন জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী জানিয়েছেন, সালাহউদ্দিন আহমেদকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রিয় নেতাকে এক নজর দেখতে উন্মুখ হয়ে আছে জেলার সাধারণ মানুষ। আমরা আশা করছি লোকে লোকারণ্য হবে কক্সবাজার শহর।

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে কক্সবাজারের সড়ক-উপসড়ক

এদিকে সালাহউদ্দিন আহমেদের আগমন উপলক্ষে মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে কক্সবাজার শহরে মিছিল করেছেন জেলা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। জেলা বিএনপির কার্যালয় থেকে পৃথক মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা কার্যালয়ে এসে শেষ হয়।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী জানিয়েছেন, কক্সবাজার বিমানবন্দর থেকে সরাসরি আগুনে পুড়ে যাওয়া বিএনপি কার্যালয় পরিদর্শন করবেন সালাহউদ্দিন আহমেদ। সেখান থেকে সড়ক পথে যাবেন চকরিয়ায়। সেখানে দুপুর দুইটায় চকরিয়া উপজেলা বিএনপি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এরপর নিজ গ্রাম পেকুয়ায় উপজেলা বিএনপি আয়োজিত আরেকটি গণসংবর্ধনায় যোগ দেবেন সালাহউদ্দিন আহমেদ।

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে কক্সবাজারের সড়ক-উপসড়ক

তিনি আরও বলেন, এবারের সফরে সালাহউদ্দিন আহমেদ সপ্তাহখানেক কক্সবাজারে অবস্থান করবেন। এই সময়ে তিনি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত, তাদের কবর জিয়ারত এবং বিগত ১৬ বছরে স্বৈরাচারী সরকারের নির্যাতন-নিপীড়নে নিষ্পেষিত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

২০১৪ সালের ১৪ জুন কক্সবাজারে রাজনৈতিক সমাবেশ শেষ করে ঢাকায় ফিরে যান সালাউদ্দিন আহমদ। ২০১৫ সালের ১০ মার্চ ঢাকা থেকে নিখোঁজ হন তিনি। ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে ‘উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা’ করার সময় ওই বছরের ১১ মে তাকে আটক করে শিলং পুলিশ। তার নামে অবৈধ অনুপ্রবেশের মামলা করা হয়।

সায়ীদ আলমগীর/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।