সাতসকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৮ কিলোমিটার যানজট

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:২০ এএম, ২৮ আগস্ট ২০২৪

ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে বন্দরের লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ১৮ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে তীব্র ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

তীব্র যানজটের মুখে বাসচালক থেকে শুরু করে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা গন্তব্যস্থলে যাওয়ার জন্য মহাসড়কে অবস্থান করতে হচ্ছে। এর ফলে পাঁচ মিনিটের পথ আধা ঘণ্টাতেও পাড়ি দেওয়া যাচ্ছে না।

বুধবার (২৮ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়। সকাল ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত যানজট কমেনি।

রায়হান হোসেন নামের এক যাত্রী বলেন, সকালে মদনপুর যাওয়ার জন্য শিমরাইল মোড় থেকে বাসে উঠেছিলাম। কিন্তু মহাসড়কে তীব্র যানজটের কারণে বাস থেকে নেমে বাসায় চলে যাচ্ছি।

সাতসকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৮ কিলোমিটার যানজট

আফিফা রহমান নামের এক গার্মেন্ট কর্মী বলেন, যানজটের কারণে হেঁটেই গার্মেন্টে যেতে হচ্ছে। কষ্ট হচ্ছে তবে এছাড়াতো আর কোনো উপায় নেই।

আরিফুল হাসান নামের এক বাসচালক বলেন, সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় আসতে প্রায় এক ঘণ্টা সময় লেগে গেছে। রাস্তায় জ্যাম এতোই যে শিমরাইল মোড়ে এসে বাস আর সামনে আগানোর মতো অবস্থা নেই। যাত্রীরাও বিরক্ত হয়ে বাস থেকে নেমে যাচ্ছে। বাকি পথ পার হতে আর কতো ঘণ্টা লাগে কি জানি।

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই আবু নাইম বলেন, যানজট বর্তমানে আরও তীব্র আকার ধারণ করেছে। তবে কী কারণে যানজট সৃষ্টি হয়েছে তা আমার জানা নেই। যানজট নিরসনে আমরা চেষ্টা করে যাচ্ছি।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হককে একাধিকবার কল দিলে তিনি ফোনটি রিসিভ না করে কেটে দেন।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।