বিরামপুরে তিন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা-সিলগালা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ২৭ আগস্ট ২০২৪

দিনাজপুরের বিরামপুরে অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ কিট রাখার অপরাধে তিন ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার টাকা জরিমানা ও এক ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় রোগীদের সঙ্গে দালালি করার অপরাধে দুই যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেল ৪টার দিকে নির্বাহী ম্যজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনিম আওন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রসুল রাখি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহরিয়ার পারভেজ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন শিক্ষার্থী ও পুলিশ উপস্থিত ছিলেন।

বিরামপুরে তিন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা-সিলগালা

কারাদণ্ডপ্রাপ্ত দুই যুবক হলেন উপজেলার খানপুর ইউনিয়নের ঝগড়ুপাড়া এলাকার মোজাফফর রহমানের ছেলে হাবিল (২৭) এবং একই উপজেলার দিওড় ইউনিয়নের কঞ্চিগাড়ি এলাকার জাফর আলীর ছেলে মোজাফফর (৪০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বিরামপুর পৌরশহরের বেশকিছু ডায়াগনস্টিক সেন্টার সরকারের অনুমোদন ছাড়া অবৈধভাবে মানহীন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে আসছে অভিযোগে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় বিরামপুর বেস্টন ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, বিরামপুর রনি ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার এবং ইউনিক ডায়াগনস্টিক সেন্টারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ইউনিক ডায়াগনস্টিক সেন্টারের দুই দালালকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা হয়।

মাহাবুর রহমান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।