ধর্ম উপদেষ্টা

বন্যাদুর্গতদের সহায়তায় সব শ্রেণির মানুষ এগিয়ে এসেছেন

রাশেদুল হাসান রাশেদুল হাসান , সহ-সম্পাদক ফেনী থেকে
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৭ আগস্ট ২০২৪

অন্তর্বর্তী সরকারের ধর্মবিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ফেনীসহ আশপাশের এলাকায় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে দেশের সব শ্রেণির মানুষ। এতে একদিকে দুর্গতরা মানসিক শক্তি ও সাহস পাচ্ছেন, অন্যদিকে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে ফেনীর লালপোলের সিলোনিয়া এলাকায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন তিনি।

বন্যায় মানুষজন ঘরবাড়ি ছেড়ে মসজিদ-মাদরাসা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন। বন্যাদুর্গতদের সাহায্যার্থে আলেম-ওলামা ও বিভিন্ন সংগঠন এগিয়ে এসেছেন। এজন্য তাদের সাধুবাদ জানান ধর্ম উপদেষ্টা।

তিনি বলেন, সবার সহযোগিতায় আমরা আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো। জাতির যেকোনো দুর্যোগে এদেশের আলেম-ওলামারা সবার আগে এগিয়ে আসেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এটি আমাদের জন্য গর্বের।

বন্যায় নিহতদের প্রসঙ্গে অন্তর্বর্তী সরকারের এ উপদেষ্টা বলেন, বন্যায় যারা মারা গেছেন তাদের দাফনের বিষয়ে জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া আছে। দাফনের ব্যবস্থা না করা গেলে বন্যাকবলিত এলাকার বাইরে তাদের দাফনের ব্যবস্থা নেওয়া যেতে পারে। এক্ষেত্রে স্বেচ্ছাসেবী সংগঠনগুলো এগিয়ে আসতে হবে।

এসময় বন্যার্তদের সহযোগিতায় ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়া হয়েছে বলেও জানান ধর্ম উপদেষ্টা।

পরে সদর উপজেলার কালীদহ ইউনিয়নের সিলোনীয়া মাদরাসায় অস্থায়ী আশ্রয়কেন্দ্রের জন্য ১০০ প্যাকেট ত্রাণসামগ্রী ও নগদ ৫০ হাজার টাকা দেন ড. আ ফ ম খালিদ হোসেন। এছাড়া মধুপুর জামে মসজিদ এলাকা ৩০০ প্যাকেটসহ ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।

এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।