নোয়াখালীতে বিদ্যুতের সংযোগ সচল করতে গিয়ে দুই লাইনম্যানের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১১:২০ এএম, ২৭ আগস্ট ২০২৪
প্রতীকী ছবি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বিদ্যুতের লাইন সচল করতে গিয়ে পল্লীবিদ্যুতের দুই লাইনম্যান নিহত হয়েছেন।

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় মিরওয়ারিশপুর ও আমিন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নোয়াখালীর পল্লীবিদ্যুৎ সমিতি চৌমুহনী অফিসের লাইনম্যান জাকির হোসেন ও আমিন বাজার জোনাল অফিসের লাইনম্যান মো. ইব্রাহিম।

আমিন বাজার জোনাল অফিসের ডিজিএম আবুল বাসার শামছুদ্দিন আহমেদ জাগো নিউজকে বলেন, ‘বন্যার কারণে এলাকার বিভিন্ন স্থানে বিদ্যুতের লাইন ছিঁড়ে ও খুঁটি পড়ে যায়। বিকেলে আমিন বাজার এলাকায় ছিঁড়ে যাওয়া একটি বিদ্যুতের লাইন সচল করতে যান লাইনম্যান ইব্রাহিম। পরে সন্ধ্যার দিকে আমরা জানতে পারি ইব্রাহিম বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন। তবে কীভাবে তিনি বিদ্যুতায়িত হয়েছেন জানতে পারিনি।’

অপরদিকে নোয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার (কারিগরি) মাসুদুর রহমান জাগো নিউজকে বলেন, বিকেলে মিরওয়ারিশপুর থেকে প্রায় অর্ধশত লোক চৌমুহনী অফিসে (সদরদপ্তর) আসেন। বন্যার কারণে তাদের লাইন বিচ্ছিন্ন হয়ে পানিতে পড়ে যাওয়ায় সেটি দ্রুত মেরামত করে সচল করতে বলেন। এক পর্যায়ে বাধ্য হয়ে লাইনম্যান জাকির হোসেন ও রায়হান ওই এলাকায় যান। কিন্তু লাইন ছিঁড়ে পড়া এলাকার পাশে পিডিবির অন্য একটি লাইন ছিঁড়ে পানিতে পড়ে থাকার বিষয়টি কেউ জানায়নি। ফলে লাইন মেরামত করতে গিয়ে পানিতে নামলে বিদ্যুতায়িত হয়ে মারা যান জাকির হোসেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এফএ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।