ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮ লাখের বেশি মানুষ

রাশেদুল হাসান রাশেদুল হাসান , সহ-সম্পাদক ফেনী থেকে
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৬ আগস্ট ২০২৪

টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা ঢলে ভাসছে ফেনীর ছয় উপজেলা। ভয়াবহ এ বন্যায় জেলার আট লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসন সূত্র জানায়, এরইমধ্যে বন্যাকবলিত অন্তত দেড় লাখ মানুষকে আশ্রয়কেন্দ্রে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। ব্যক্তিগতভাবে লাখ লাখ মানুষ উঁচু ভবনে আশ্রয় নিয়েছেন। সেনাবাহিনীর হেলিকপ্টার দিয়ে ৩৮ হাজার মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। শহরসহ জেলার সব উপজেলায় বিশেষ মেডিকেল টিম গঠন করা হয়েছে। ফেনী সদর হাসপাতালের চিকিৎসকরা এসব টিম পরিচালনা করছেন। সেনাবাহিনী, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস এবং ছাত্র-জনতার সমন্বয়ে উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে।

ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮ লাখের বেশি মানুষ

বিভিন্ন সূত্র জানায়, মহাসড়কসহ শহরতলিতে ত্রাণ বিতরণ করা হলেও দুর্গম এলাকায় ত্রাণের জন্য হাহাকার করছে মানুষ। বিশুদ্ধ পানির সংকট প্রকট আকার ধারণ করেছে।

ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮ লাখের বেশি মানুষ

এ বিষয়ে জেলা প্রশাসক মোসাম্মাৎ শাহিনা আক্তার জানান, সরকারি-বেসরকারি উদ্যোগে জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী ও পেশাজীবী সংগঠন ত্রাণ তৎপরতা চালাচ্ছে। সরকারিভাবে এক হাজার ৬০০ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

এসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।