মাদারীপুরে হাসিনা-শাজাহান-বাহাউদ্দিনের নামে হত্যা মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৬ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তাওহীদ সন্নামাত নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাদারপুর-২ আসনের সাবেক এমপি শাজাহান খানের নামে মামলা হয়েছে। মামলায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর ৩ আসনের সাবেক এমপি আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ ৯০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচ সালাউদ্দিন। এরআগে রোববার (২৫ আগস্ট) রাতে মামলাটি গ্রহণ করা হয়। মামলার বাদী মাদারীপুর জেলা ছাত্রদলের সদস্য সচিব কামরুল হাসান।

মামলার বিবরণে জানা যায়, গত ১৯ জুলাই মাদারীপুর পৌর শহরের যুব উন্নয়ন অফিসের সামনে ছাত্রলীগ, পুলিশ ও কোটাবিরোধী আন্দোলনকারীদের ত্রিমুখী সংঘর্ষ হয়। আন্দোলনে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের সুচিয়ারভাঙ্গা গ্রামের সালাহউদ্দিন সন্নামাতের ছেলে তাওহীদ সন্নামাত যোগ দেন। সংঘর্ষ চলাচলে পুলিশ ও ছাত্রলীগের গুলিতে নিহত হন তাওহিদ। পরে রাতেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এ ঘটনায় কামরুল হাসান বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে ও পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ। মামলায় অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ৫০০-৭০০ জনকে।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।