টিএসসি থেকে মিরসরাই পৌঁছালো হাজার পরিবারের ত্রাণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৩:৩৪ এএম, ২৬ আগস্ট ২০২৪

বন্যায় পানিবন্দি হয়ে আছে মিরসরাইয়ের লাখো পরিবার। বিপর্যস্ত এসব মানুষকে সহায়তা দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে হাজারের অধিক পরিবারের জন্য সহায়তা পাঠিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

রোববার (২৫ আগস্ট) কার্গো বিমানের মাধ্যমে ঢাকা থেকে এসব সহায়তা পৌঁছায় চট্টগ্রামে। সোমবার মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চলে সংকটাপন্ন পরিবারগুলোর মাঝে পৌঁছে দেওয়া হবে এসব সহায়তা।

জানা গেছে, খাবার সামগ্রী ছাড়াও কাপড়, ওষুধ এবং বিভিন্ন স্যানিটারি সামগ্রী নিয়ে তৈরি হয়েছে প্যাকেট, যা চারজনের একটি পরিবারের কয়েকদিনের চাহিদা মেটাবে। সব মিলিয়ে প্রায় হাজারের অধিক পরিবারের কাছে পৌঁছে দেওয়া যাবে এসব ত্রাণ সামগ্রী, যা প্রায় ৪ হাজারের অধিক মানুষের প্রাথমিক চাহিদা মেটাবে বলে জানা গেছে।

jagonews24

এই পুরো প্রক্রিয়া সমন্বয় করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মিরসরাইয়ের সাফায়েত হোসেন সাকিব।

জানতে চাইলে তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ঢাকায় ত্রাণ সংগ্রহ করা হয়। কিন্তু সড়কে যানজট থাকায় এসব ত্রাণ দূরবর্তী এলাকায় পৌঁছাতে সমস্যা হয়। পরে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে কার্গো বিমানের মাধ্যমে খরচ ছাড়া এসব সামগ্রী চট্টগ্রামে আনতে সক্ষম হই।

বন্যার প্রথম দিকে মিরসরাইয়ে তেমন প্রভাব না থাকলেও সময়ের সাথে সাথে বেড়েছে পানি। এতে উপজেলার ১১টি ইউনিয়নে ঘরবাড়ি ডুবে যায়। সাধারণ মানুষ আশ্রয়কেন্দ্র এবং নিরাপদ স্থানে অবস্থান নেন।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।