রাষ্ট্রীয় জঞ্জাল পরিষ্কার হলেই নির্বাচন: সমাজকল্যাণ উপদেষ্টা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২৫ আগস্ট ২০২৪
সমাজকল্যাণ উপদেষ্টা শারমীন এস মুরশিদ

দেশবাসীকে ধৈর্য ধরার অনুরোধ জানিয়ে অন্তর্বর্তী সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, ১৬ বছরের জঞ্জাল ১৬ দিনে পরিষ্কার করা সম্ভব নয়। সবকিছু পরিষ্কার হলেই দেশে কাঙ্ক্ষিত নির্বাচন দেওয়া হবে।

তিনি বলেন, সরকার সর্বশক্তি দিয়ে বন্যা পরিস্থিতির মোকাবিলা করতে চায়। প্রত্যেকটা জেলায় তরুণ ছেলে-মেয়েরা একত্রিত হয়ে সাধারণ জনগণকে নিয়ে যেভাবে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে তাতে আমরা অভিভূত। আমরা এমন বাংলাদেশ চেয়েছিলাম। নিশ্চয়ই কাঙ্ক্ষিত লক্ষ্যে আমরা পৌঁছাতে পারবো।

রোববার (২৫ আগস্ট) বিকেলে নোয়াখালীতে বন্যাদুর্গত এলাকাসহ আশ্রয়কেন্দ্র পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন সমাজকল্যাণ উপদেষ্টা।

শারমীন এস মুরশিদ বলেন, ‘শিক্ষার্থীরা ড. মুহাম্মদ ইউনূসকে চেয়েছিল। আমরা তার টিমের হয়ে কাজ করছি। আজ আমরা দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছি। আমাদের একটাই কাজ দেশে শান্তি ফিরিয়ে আনা। রাষ্ট্রের সংস্কার ও মেরামতের মধ্য দিয়ে এমন একটি পরিবেশ সৃষ্টি করা যাতে জনগণ নির্বিঘ্নে তাদের ভোট দিতে পারে।’

তিনি আরও বলেন, ‘১৬ বছরের রাষ্ট্রীয় জঞ্জাল যদি বলেন ১৬ দিনে সংস্কার করতে হবে, তা কখনোই সম্ভব নয়। ধৈর্য ধরুন, শতকোটি চোখ আমাদের ওপর নজর রাখুন। আমরা যেন সুষ্ঠু গণতন্ত্রের ধারায় ফিরে যেতে পারি এবং কাঙ্ক্ষিত নির্বাচন দিতে পারি।’

এসময় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব খায়রুল আনম সেখ, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল, সমাজসেবা অধিদপ্তরের যুগ্ম সচিব ছারোয়ার হোসেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, নোয়াখালী জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ শাহী নেওয়াজ, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইব্রাহীম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

এরআগে শনিবার (২৪ আগস্ট) স্বাস্থ্য উপদেষ্টা নুরজাহান বেগম ও শুক্রবার (২৩ আগস্ট) যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান বিষয়ক উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া নোয়াখালীর বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন।

নোয়াখালীতে ভয়াবহ বন্যায় আট উপজেলার অন্তত ২০ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এরমধ্যে ৯০৮টি আশ্রয়কেন্দ্রে এক লাখ ৬৩ হাজার মানুষকে আশ্রয় দেওয়া হয়েছে। এগুলোতে মানুষজনের খাবার, শিশুখাদ্য, বিশুদ্ধ পানি, স্যালাইনসহ গোখাদ্যের সংকট দেখা দিয়েছে।

ইকবাল হোসেন মজনু/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।