ইউএনওর নম্বর ‘ক্লোন’, ফোন করে চাঁদা দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৮:২০ এএম, ২৫ আগস্ট ২০২৪

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দাপ্তরিক ও ব্যক্তিগত দুটি মুঠোফোন নম্বর ‘ক্লোন’ করে নানা সুবিধা দেওয়ার কথা বলে চাঁদা দাবি করেছে দুর্বৃত্তরা।

এদিকে নম্বর ‘ক্লোন’ বিষয়টি জানার পর ইউএনও সবাইকে প্রতারকদের ফাঁদে না পড়ার জন্য ফেসবুকে অনুরোধ জানিয়েছেন। সেইসঙ্গে যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন, তাদের বেশি বেশি শেয়ার করার জন্য অনুরোধ করেছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার (২৪ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত একটি প্রতারক চক্র উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমার দাপ্তরিক ও ব্যক্তিগত দুটি মুঠোফোন নম্বর ক্লোন করে নিজেকে ইউএনও দাবি করে এলএসডি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে ফোন দেয়। এরপর বিভিন্ন ডিলারের মুঠোফোন নম্বর চায়। তিনি কয়েক জনের মুঠোফোন নম্বর দিলে প্রতারক চক্র নানা অজুহাতে ডিলাদের কাছে টাকা দাবি করে।

এছাড়া একই কায়দায় উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, মাদরাসা ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানদের নাম ও নম্বর সংগ্রহ করে নিজেকে ইউএনও পরিচয় দিয়ে টাকা দাবি করে প্রতারকরা। পরবর্তীতে বিষয়টি নিয়ে অনেকের সন্দেহ হলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমার সঙ্গে সরাসরি যোগাযোগ করেন। এ বিষয়টি জানার পর ইউএনও প্রতারকদের ফাঁদে পা না দেওয়ার জন্য ফেসবুকে পোস্ট দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুইচিং মং মারমা জাগো নিউজকে বলেন, এ বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে ফেসবুকে পোস্ট করে সবাইকে সর্তক করি এবং আমার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি।

এম এ মালেক/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।