সিরাজগঞ্জ

উপজেলা আওয়ামী লীগ সম্পাদকসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২৪ আগস্ট ২০২৪

হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার কর্মকার, যুবলীগ ও ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১২০ জনকে।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে তাড়াশ উপজেলার থানা পাড়া মহল্লার সাইফুল ইসলাম খন্দকার বাদী হয়ে মামলাটি করেন। সাইফুল ইসলাম উপজেলার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সাব্বির খন্দকারের বাবা।

আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- জেলা আওয়ামী লীগের সদস্য বিপুল সিংহ, উপজেলা যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন খান, সাধারণ সম্পাদক ফরহাদ আলী বিদ্যুৎ, ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে ৪ আগস্ট বেলা ১১টায় জিকেএস সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। এসময় পূর্ব পরিকল্পিতভাবে আসামিরা পরস্পরের যোগসাজশে দেশি অস্ত্রসহ শিক্ষার্থীদের ওপর হামলা করেন। এ সময় গুলিবর্ষণও করা হয়। অস্ত্র ও গুলিতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

মামলার বাদী সাইফুল ইসলাম খন্দকার জাগো নিউজকে বলেন, ৪ আগস্ট আমার ছেলে ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মামলা করেছি। হামলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা করেছিলেন।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জাগো নিউজকে জানান, এ মামলায় ৫৫ জনের নামসহ অজ্ঞাত ১২০ জনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এম এ মালেক/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।