মিরসরাইয়ে এখনো আশ্রয়কেন্দ্রে ছুটছে মানুষ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ২৪ আগস্ট ২০২৪

চট্টগ্রামের মিরসরাইয়ে এখনো আশ্রয়কেন্দ্রে ছুটছে শত শত মানুষ। উদ্ধার কর্মীরা বাড়িতে আটকে পড়া লোকজনকে বোটে করে শুকনো স্থানে পৌঁছে দিচ্ছেন। এরপর সেখান থেকে ট্রাক, পিকআপে করে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, নতুন করে উপজেলার ওচমানপুর, ইছাখালী, মিঠানালা, কাটাছরা ইউনিয়নে বন্যার পানি বেড়ে গেছে।

জোরারগঞ্জ-মুহুরী প্রজেক্ট সড়কে দেখা গেছে, হাঁটু পরিমাণ পানি মাড়িয়ে অনেক নারী-পুরুষ আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন। আবার অনেককে ট্রাকযোগে নিরাপদ আশ্রয়ে যেতে দেখা গেছে।

পাতাকোট এলাকা থেকে আসা গৃহবধূ নুর জাহান বেগম জানান, গতকাল পর্যন্ত তাদের বাড়িতে কোমর পরিমাণ পানি ছিল। কিন্তু শুক্রবার রাত থেকে পানি বাড়তে থাকে। শনিবার সকালে পানি প্রায় গলা পর্যন্ত ছুঁই ছুঁই। কয়েকজন আত্মীয় মিলে একটি নৌকা নিয়ে পরিবারের ৪ সদস্যকে উদ্ধার করে নিয়ে আসে।

মিরসরাইয়ে এখনো আশ্রয়কেন্দ্রে ছুটছে মানুষ

আবুরহাট এলাকায় আশ্রয়কেন্দ্রে আসা বৃদ্ধ নাছির উদ্দিন বলেন, আমার জীবনে এতো পানি দেখিনি। কাল থেকে পানি অনেক বেড়ে গেছে। তারপরও আমি আসতে চাইনি। সবাই জোরাজুরি করার কারণে আশ্রয়কেন্দ্রে এসেছি।

মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী জানান, কয়েকটি ইউনিয়নে পানি বেড়ে যাওয়ায় মানুষ আশ্রয়কেন্দ্রে উঠছে। উপজেলার ৭৯টা আশ্রয়কেন্দ্রে প্রায় ২২ হাজার মানুষ আশ্রয় নিয়েছে।

তিনি আরও বলেন, কয়েকটি ইউনিয়নে পানি কমছে। বৃষ্টি না হলে আরও কমে যাবে।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।