রাজশাহীতে পদ্মার পানি বাড়ছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ২৩ আগস্ট ২০২৪

রাজশাহীতে পানি কমতে থাকলেও গত ২৪ ঘণ্টায় পদ্মা নদীতে পানি বাড়তে শুরু করেছে। এসময় পানি বেড়েছে ৪ সেন্টিমিটার। তবে এখনও বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ১৭ আগস্ট পদ্মার পানির লেভেল ছিল ১৬ দশমিক ৫৪ সেন্টিমিটার। পরের দিন ১৮ আগস্ট থেকে পানি কমতে থাকে। এদিন পানির লেভেল ছিল ১৬ দশমিক ৫২ সেন্টিমিটার। ১৯ তারিখ ১৬ দশমিক ৪৫ সেন্টিমিটার। ২০ আগস্ট ১৬ দশমিক ৩৭ সেন্টিমিটার। ২১ আগস্ট ১৬ দশমিক ২৭ সেন্টিমিটার। ২২ আগস্ট ১৬ দশমিক ১৯ সেন্টিমিটার।

তবে শুক্রবার পদ্মায় পানি বাড়তে থাকে। বিকেল ৩টায় পদ্মায় পানি ছিল ১৬ দশমিক ২৩। গত ২৪ ঘণ্টা পানি বেড়েছে ৪ সেন্টিমিটার। যা বিপৎসীমার ২ দশমিক ২১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিনি আরও বলেন, রাজশাহী অঞ্চলে পদ্মার পানির বিপৎসীমা ধরা হয় ১৮ দশমিক ৫০ সেন্টিমিটার। ২০১৩ সালে একবার বিপৎসীমা অতিক্রম করেছিল। এরপর আর পদ্মার পানি বিপৎসীমা ছুঁইনি।

সাখাওয়াত হোসেন/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।